fbpx

কলকাতা প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’ উদ্বোধন

Pinterest LinkedIn Tumblr +

কলকাতা প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’ উদ্বোধন করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে ভারতের কলকাতায় ঐতিহ্যবাহী প্রেসক্লাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত এই সংবাদ কেন্দ্র উদ্বোধন করেন ভারত সফররত মন্ত্রী।

তথ্যমন্ত্রী এসময় তার বক্তব্যে মুক্তিযুদ্ধের সময় সর্বাত্মক সহযোগিতা ও সহায়তার জন্য ভারত সরকার ও ভারতের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধুর নামে কলকাতা প্রেসক্লাবে সংবাদ কেন্দ্র স্থাপন দু’দেশের বন্ধুত্বপূর্ণ সর্ম্পকের আরেকটি মাইলফলক।

এ সময় সেখানে প্রেসক্লাবের প্রেসিডেন্ট স্নেহাশিস সুর, সাধারণ সম্পাদক কিংশুক প্রামাণিক, বাংলাদেশের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, উপ-দূতাবাসের প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেন ও প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

কলকাতা প্রেসক্লাব প্রেসিডেন্ট স্নেহাশিস সুর তার বক্তব্যে বলেন, এ সংবাদ কেন্দ্র প্রতিষ্ঠার অর্থ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানো। বঙ্গবন্ধুর নামে এ সংবাদ কেন্দ্র স্থাপন তাদের জন্য গর্বের বিষয়।

কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসের সহায়তায় স্থাপিত এই সংবাদ কেন্দ্রে কম্পিউটার, প্রদর্শনী হল, লাইব্রেরি এবং প্রজেক্টরসহ আধুনিক ডিজিটাল সুবিধা রয়েছে।

এর আগে, নয়াদিল্লিতে গত সেপ্টেম্বরে প্রেসক্লাব অব ইন্ডিয়ায় বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

চারদিনের সরকারি সফর শেষে শুক্রবার তথ্যমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।

Share.

Leave A Reply