fbpx

কানাডার কুইবেকে ওমিক্রনের প্রভাবে ফের লকডাউন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কানাডার কুইবেকে আবারও লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের দ্রুত বিস্তারকে রোধ করতেই প্রদেশটিতে স্কুল, বার, জিম এবং সিনেমা থিয়েটার বন্ধ করে দিয়েছে প্রদেশটির জনস্বাস্থ্য কর্মকর্তারা।

স্থানীয় সময় সোমবার (২০ ডিসেম্বর) বিকাল ৫টা থেকে এ লকডাউন কার্যকর হচ্ছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

কুইবেকে সোমবার করোনাভাইরাসের রিপোর্টে বলা হয়েছে যে, ২৪ ঘণ্টার মধ্যে রেকর্ড পরিমাণ অর্থাৎ চার হাজার ৫৭১ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে।

একইদিন সংবাদ সম্মেলনে ক্যুইবেকের স্বাস্থ্যমন্ত্রী ক্রিশ্চিয়ান দুবে বলেন, বর্তমানে দ্রুত বিস্তারকারী ওমিক্রন ভ্যারিয়েন্টের প্রভাবে করোনা রোগীর সংখ্যা দ্বিগুণ হচ্ছে। এ কারণেই সরকার লকডাউনের পদক্ষেপ নিয়েছে।

ক্রিশ্চিয়ান দুবে আরও বলেন, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বার, জিম, সিনেমা থিয়েটার, কনসার্টের স্থান এবং স্পা বন্ধ থাকবে। রেস্তোরাঁগুলোকে তাদের ধারণ ক্ষমতার ৫০ শতাংশে কমাতে হবে এবং তাদের সময় সকাল ৫ টা থেকে রাত ১০ টা পর্যন্ত সীমাবদ্ধ করতে হবে। পেশাদার খেলাগুলো দর্শক ছাড়াই খেলতে হবে বলেও জানানো হয়।

কানাডার ফেডারেল সরকার জরুরি না হলে দেশের বাইরে কোথাও না যেতে নাগরিকদের পরামর্শ দিয়েছে। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো স্পষ্ট করে বলেছেন, কোথাও যাওয়ার সময় এটা না।

Advertisement
Share.

Leave A Reply