fbpx

কী কী লক্ষণ দেখে বুঝবেন সঙ্গী সম্পর্কটা নিয়ে বেশি দূর ভাবছেন না

Pinterest LinkedIn Tumblr +

‘প্রেমে পড়া বারণ, কারণে অকারণ’- হ্যাঁ, প্রেমে পড়তে কারও বাধা নেই। যে কোনো বয়সে, যে কেউ, যে কারো  প্রেমে পড়তে পারে। কিন্তু, শুধু প্রেমে পড়লেই তো হবে না, অনেকে চান প্রেমের স্থায়ী সমাধান। সবাই এক চিন্তার নাও হতে পারে। কিন্তু, অনেকেই শুধু ক্ষণকালের প্রেমে বিশ্বাসী নন। কেউ কেউ যুক্তি দেখাবেন এই বলে যে, প্রেম করলেই তা স্থায়ী করতে হবে বা বিয়ের দিকে পড়াতে হবে এই কথার যথার্থতা কোথায়? কিন্তু, যারা প্রেমের স্থায়ীকরণ চান, তারা কী করে সঙ্গীর মন বুঝবেন? কী করে বুঝবেন আপনার সঙ্গী ক্ষণিক প্রেমে মজেছে নাকি প্রেমকে স্থায়ী বা বিয়ে পর্যন্ত নিয়ে যেতে চান। আজ বিবিএস বাংলার পাঠকদের জন্য থাকছে, কী কী লক্ষণ দেখে আপনি বুঝবেন আপনার সঙ্গী সম্পর্কটা নিয়ে বেশি দূর ভাবছেন না।

পরিবারের সঙ্গে আলাপ নয় : আপনার প্রেমিক কি নিজের পরিবারের সঙ্গে আপনাকে আলাপ করিয়ে দিতে চান না? যদি এমনটা হয়, তাহলে বুঝবেন তিনি এই সম্পর্কটা নিয়ে বেশি দূর পর্যন্ত ভাবছেন না।

মিথ্যে কথা বলা : খেয়াল করবেন আপনার সঙ্গী আপনাকে মিথ্যা কথা বলছে কিনা। আর, ধরা পড়ে গেলে, আরও বেশি মিথ্যা কথা দিয়ে সেটাকে ঢাকার চেষ্টা করেন কিনা। যারা এমন করেন, তাদের থেকে দূরে থাকাই ভাল।

অন্য কাউকে দেখলে গায়ে পড়ে কথা বলার চেষ্টা : অন্য কোনও মেয়েকে দেখলে সে কি একটু বেশি গুরুত্ব দেয়  বা অহেতুক যেচে কথা বলার চেষ্টা করে? এমন হলে বুঝবেন আপনার সঙ্গী প্রেমে স্বচ্ছ নয়।

ভবিষ্যতের কথা উঠলে : ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলতে গেলেই উনি প্রসঙ্গ পাল্টে ফেলেন? যদি এমনটাই হয়, তাহলে বুঝবেন আপনার সঙ্গী আপনাকে নিয়ে বেশি দূর পর্যন্ত ভাবছেন না। স্বল্পস্থায়ী সম্পর্কের বেশি কিছু চান না।

এসব বিষয় বুঝে নিয়েই একটা সম্পর্কের গভীরে যাওয়া উচিত। অহেতুক সম্পর্কে জড়িয়ে জীবন দূর্বিসহ করার কোনো মানে নেই। একটা সুন্দর, সুস্থ সম্পর্ক যাপন করুন, সুখী থাকুন।

Share.

Leave A Reply