fbpx

কুমিল্লায় বাসে অগ্নিদগ্ধদের ১৮ জন বার্ন ইনস্টিটিউটে

Pinterest LinkedIn Tumblr +

গত বৃহস্পতিবার (১১মার্চ) বিকাল সাড়ে ৫টার দিকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরিপুর এলাকায় চট্টগ্রামগামী একটি বাসে আগুন লাগে। এতে দগ্ধ হয়ে ৩ জনের মৃত্যু হয়। দগ্ধ হন আরও অনেকে। এদের মধ্যে ১৮ জনকে ভর্তি করা হয় ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

শুক্রবার (১২ মার্চ) সকালে সংবাদমাধ্যম জানায়, অগ্নিদগ্ধদের চিকিৎসা চলছে।

গতকালের বাসে আগুন লাগার ঘটনা সম্পর্কে পুলিশ জানায়, মতলব থেকে চট্টগ্রামগামী বাসটি গৌরিপুর বাসস্ট্যান্ড এলাকায় ইউটার্ন নেওয়ার চেষ্টা করে। এসময় গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বাসটিতে হঠাৎ আগুন লেগে যায়। এসময় বাসের চালক ও হেলপার নেমে যায়। আতঙ্কিত হয়ে হুড়োহুড়ির মধ্যে যাত্রীরা নামতে পারেননি। এতে ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়। এছাড়াও দগ্ধ হয়ে গুরুতর আহত হন আরও অনেকে।

বাসের সিলিন্ডার লিকেজ থেকেও অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে ধারণা স্থানীয়দের। ছবি: সংগৃহীত

দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নজরুল ইসলাম সংবাদমাধ্যমকে জানান, তাৎক্ষণিকভাবে বাসটি থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় দগ্ধদের ঢাকায় পাঠানো হয়েছে। তবে দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি।

স্থানীয়রা সংবাদমাধ্যমকে জানান, আগুন লাগার আগে বাসটি স্থানীয় একটি ফিলিং স্টেশন থেকে গ্যাস নেয়। সিলিন্ডার লিকেজ থেকেও অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে ধারণা তাদের। তবে এ বিষয়ে ফায়ার সার্ভিসের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Share.

Leave A Reply