fbpx

কেজিতে ২০ টাকা বাড়ল পেঁয়াজের দাম, বিপাকে মধ্যবিত্তরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সপ্তাহ ব্যবধানে রাজধানীর কাঁচাবাজারে দেশি-বিদেশি সব ধরনের পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ১০ থেকে ২০ টাকা। নতুন করে পেঁয়াজের দাম বাড়ায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

গত মঙ্গলবার রাজধানীতে ভালো মানের দেশি পেঁয়াজ কেজিতে বিক্রি হয়েছে ৬০-৬৫ টাকা। আর মধ্যমমানের দেশি পেঁয়াজ কেজিতে বিক্রি হয়েছে ৫৫-৬০ টাকা। আর আমদানি করা মিয়ানমার ও ভারতীয় পেঁয়াজ ৪০ থেকে ৫৫ টাকা কেজিতে বিক্রি হয়েছে।

এখন সেই দেশি পেঁয়াজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) কেজি প্রতি বিক্রি হচ্ছে ৭৫-৮০ টাকায়। মধ্যমমানের দেশি পেঁয়াজে বিক্রি হচ্ছে কেজিতে ৭০ টাকা, আর আমদানি করা ভালোমানের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০-৭০ টাকায়। অন্যদিকে নিন্মমানের পেঁয়াজ ৫০ থেকে ৫৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

বাজার মনিটরিং প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) জানিয়েছে, সোমবার (১৩ ডিসেম্বর) রাজধানীতে দেশি পেঁয়াজ ৫০-৭৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এর মধ্যে ভালোমানের পেঁয়াজ বিক্রি হয়েছে ৭০-৭৫ টাকা কেজিতে। যা এর আগের সপ্তাহে ছিল ৬০-৬৫ টাকা কেজি। আর আমদানি করা পেঁয়াজ বিক্রি হয়েছে কেজি প্রতি ৪৫-৬০ টাকা কেজিতে। যা এক সপ্তাহ আগে ছিল ৪৫ থেকে ৫০ টাকা কেজি দরে।

শুধু পেঁয়াজই নয়, রসুন, আলু, ব্রয়লার মুরগির বাজারও চড়া। এসব পণ্য আগের সপ্তাহের তুলনায় কেজিতে ৫-১০ টাকা দাম বেড়েছে।

Advertisement
Share.

Leave A Reply