fbpx

কেনো অ্যালেক্সা নামের কন্যা সন্তানের নাম বদলাতে চান বাবা-মা?  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সম্প্রতি অ্যালেক্সা নামের মেয়েরা নানা ধরনের বুলিংয়ের শিকার হচ্ছেন বলে অভিযোগ করেছেন তাদের বাবা- মা। মার্কিন টেক জায়ান্ট অ্যাামাজনের কাছে অভিভাবকরা এই অভিযোগ জানান।

শুধু তাই নয়, অনেকে তাদের কন্যা সন্তানের নামও বদলে ফেলতে চাইছেন। অনেকে আবার অ্যালেক্সা নাম বদলে নতুন নামও রেখেছেন।

অভিভাবকদের দাবি, অ্যামাজন যেনো তাদের ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর নাম বদলে ফেলে এবং মানুষের নাম নয়, এমন কোনো নাম গ্রহণ করে।

অ্যামাজন জানিয়েছে, তারা বুলিং কিংবা হাস্যরসের শিকার হওয়া মেয়েদের জন্য দুঃখিত। তাদের সামনে বেশকিছু বিকল্প রয়েছে। তবে শিগগিরই পরিবর্তন আনবে কি না তা নিশ্চিত করেনি।

সবার কাছে অ্যামাজনের ভার্চুয়াল সহকারী হিসেবে অ্যালেক্সা বেশ জনপ্রিয়। তবে যেসব মেয়ের নাম অ্যালেক্সা, সেক্ষেত্রে এটি একটি বাধা হয়ে দাঁড়িয়েছে। অনেকেই এই নামের মেয়েদের নানাভাবে বুলিং করছে, অর্ডার করছে, অনেকে আবার জোরে ডাকাডাকি করছে।

সংবাদমাধ্যম বিবিসিকে অ্যালেক্সা নামে এক কিশোরীর মা জানান, স্কুলে ভর্তি হওয়ার পর শিক্ষক-শিক্ষার্থী সবার কাছেই তাদের কন্যা হাসির পাত্র হয়েছে। এখন সে স্কুলে যেতে এবং নিজের পরিচয় দিতে ভয় পায়। স্কুল কর্তৃপক্ষ তাদের কোনো সহায়তা করতে রাজি হয়নি। বরং সে যেন এতে অভ্যস্ত হয়ে পড়ে এ পরামর্শ দিয়েছে।

জানা গেছে, বর্তমানে যুক্তরাজ্যে অ্যালেক্সা নামের চার হাজারেরও বেশি মেয়ে রয়েছে, যাদের বয়স পঁচিশের নিচে। এদের সবার জীবনেই প্রায় এ ধরনের ঘটনা ঘটেছে।

Advertisement
Share.

Leave A Reply