fbpx

কেন শাকিবের ব্যাংক হিসাব তলব?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমান সময়ে ঢালিউডের সবচেয়ে জনপ্রিয় নায়ক শাকিব খানের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সম্প্রতি এনবিআর ব্যাংকগুলোর কাছ থেকে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে। সেখান থেকে এ তথ্য জানা গেছে।

আয়কর অধ্যাদেশের ১৯৮৪–এর ১১৩ (এফ) ধারার ক্ষমতাবলে এই হিসাব তলব করেছে এনবিআর। আয়কর ফাঁকির অনুসন্ধানের জন্য এই ধারা ব্যবহার করে থাকে এনবিআর।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, শাকিব খান রানার নামে বা তার ওপর নির্ভরশীল পরিবারের অন্য সদস্যদের একক বা যৌথ নামে ব্যাংক হিসাব বা তাদের মালিকানাধীন কোনো প্রতিষ্ঠানের নামে ব্যাংক হিসাব থাকলে তার তথ্য জমা দিতে হবে।

সেখানে আরও বলা হয়েছে, এনবিআরের কাছে ২০১৩ সালের ১ জুলাই থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত লেনদেনের সকল তথ্য পাঠাতে হবে। ব্যাংক হিসাবের পাশাপাশি তাদের নামে যে কোনো সঞ্চয়ী হিসাব চলতি হিসাব, ঋণ হিসাব, বৈদেশিক মুদ্রা হিসাব, ক্রেডিট কার্ড, লকার বা ভল্ট, সঞ্চয়পত্র, শেয়ার হিসাব থাকলে তার বিবরণীও জমা দিতে হবে। এমন কি যদি কোনো হিসাব বন্ধ করা হয়, তার তথ্যও জমা দিতে হবে।

এনবিআরের চিঠিতে শাকিব খান রানাকে অভিনেতা হিসেবে পরিচয় দেওয়া হয়েছে। তার পিতার নাম আবদুর রব, মাতা রোজিয়া বেগম, স্থায়ী ঠিকানা গোপালগঞ্জের মুকসুদপুর। তার বর্তমান ঠিকানা গুলশান ২।

২০১৯ সালে অভিনয়শিল্পী ক্যাটাগরি থেকে তৃতীয় সর্বোচ্চ করদাতা হন শাকিব খান। বর্তমানে তিনি আমেরিকায় অবস্থান করছেন।

Advertisement
Share.

Leave A Reply