fbpx

কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৮, কাদের মির্জার হুমকি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নোয়াখালীর কোম্পানীগঞ্জে গতকাল আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় প্রতিপক্ষের গুলিতে কাদের মির্জার সাত সমর্থকসহ এক পথচারী গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ আটজনের মধ্যে রয়েছেন, ওয়ার্ড আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতা এবং এক পথচারী।

শনিবার (২৯ মে) সন্ধ্যা সাড়ে ৭টায় বসুরহাট পৌরসভার ৯নং ওয়ার্ডে পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশিদ মঞ্জুর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবিদ্ধদের কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সেখান থেকে সবাইকে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে গতকালের সংঘর্ষ ও গোলাগুলির সময় পুলিশের উপস্থিতিতে প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধ হওয়ার অভিযোগ এনে কাদের মির্জা তার ভাই সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে ফেসবুকে লাইভে এসে হুমকি দেন, ‘আগামী ২৪ ঘণ্টার মধ্যে ইউএনও, এসি ল্যান্ড, এএসপি ও ওসিকে প্রত্যাহার না করলে আমি কোম্পানীগঞ্জের মানুষকে নিয়ে আন্দোলন শুরু করব। কোটি টাকা ঘুষ খেয়ে যারা একতরফাভাবে কাজ করছে, আপনি তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে চান না। ২৪ ঘণ্টার মধ্যে এদের সরাতে হবে। অন্যথায় সব দায়দায়িত্ব আপনার।’

কাদের মির্জা এ সময় দাবি করেন, এ ঘটনায় তার ১৫ জন সমর্থক গুলিবিদ্ধ হয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র গতকালের এ ঘটনা সম্পর্কে জানায়, কাদের মির্জার একদল সমর্থক শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ৯ নম্বর ওয়ার্ডে একটি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় একদল দুর্বৃত্ত হঠাৎই মিছিলকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায় এবং এ সময় কাদের মির্জার অনুসারী ৭ জন ও এক পথচারীসহ মোট আটজন গুলিবিদ্ধ হন।

এদিকে, সেতুমন্ত্রীর ভাগিনা মাহবুবুর রশিদ মঞ্জু এ অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, তাদের কর্মীদের উপর এর আগে কাদের মির্জার সমর্থনকারীরা হামলা চালালে তার প্রতিবাদে গতকাল শনিবার তারা বিক্ষোভ কর্মসূচি দিয়েছিলেন। কিন্তু, কাদের মির্জার সমর্থকরা একই সময়ে পাল্টা কর্মসূচি দেওয়ায় প্রশাসনের অনুরোধে তারা কর্মসূচি স্থগিত করে বাড়ি ফিরে যান। পরবর্তীতে তারা খবর পান, কাদের মির্জার কর্মীরা মিছিল করতে গিয়ে নিজেদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়েছেন।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি, আসামিদের গ্রেফতারের চেষ্টাও চলছে।

Advertisement
Share.

Leave A Reply