fbpx

কোম্পানীগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল, মিছিলে পুলিশের লাঠিচার্জ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নোয়াখালীর কোম্পানীগঞ্জে চলছে সকাল-সন্ধ্যা হরতাল। সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জার ডাকা হরতালের সমর্থনে বের হওয়া একটি মিছিলে পুলিশ লাঠিচার্জ করে। এ ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে দাবি কাদের মির্জার।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে শুক্রবার রাতে ডাকা হরতালের সমর্থনে কাদের মিয়ার নেতৃত্বে মিছিলে বের হয় তার সমর্থকরা। মিছিলটি স্থানীয় থানার সামনে গেলে সেখানে অবস্থানরত পুলিশ সদস্যদের সাথে কাদের মিয়ার কথা কাটাকাটি হয়। পরবর্তীতে মিছিল সামনের দিকে এগোতে শুরু করলে পেছন থেকে পুলিশ মিছিলের উপর হামলা করে লাঠিপেটা শুরু করে। এসময় মিছিল ছত্রভঙ্গ হয়ে গেলেও কাদের মির্জা প্রায় আধা ঘন্টা সড়কের উপর বসে থাকেন। পরে তার দলীয় কর্মীরা তাকে পৌরসভা কার্যালয়ে নিয়ে যান।

মিছিলে লাঠিচার্জ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহেদুল হক সংবাদমাধ্যমকে জানান, কাদের মিয়ার নেতৃত্বে তার কর্মীরা লাঠিসোঁটা নিয়ে থানার সামনে গিয়ে পুলিশের স্থানীয় কর্মকর্তাদের উদ্দেশ্য করে অপ্রীতিকর কথা বলে জোর পূর্বক থানায় ঢুকতে যাওয়ার এক পর্যায়ে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। কাদের মির্জার সমর্থকরা হরতালের সমর্থনে আজ বিক্ষিপ্তভাবে বিভিন্ন এলাকায় পিকেটিং করছেন বলেও জানায় পুলিশ কর্তৃপক্ষ।

এর আগে, আবদুল কাদের মির্জার ডাকে বৃহষ্পতিবার আরো একবার কোম্পানীগঞ্জে হরতাল পালিত হয়। নোয়াখালী ও কোম্পানীগঞ্জে দুই সাংসদের অপরাজনীতি বন্ধে ব্যবস্থা নিতে এবং নোয়াখালীর ডিসি, এসপি, কোম্পানীগঞ্জ থানার ওসি ও পরিদর্শক তদন্তকে প্রত্যাহারসহ নানা দাবিতে তিনি এ হরতালের ডাক দেন।

হরতাল পালন বিষয়ে উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী সংবাদমাধ্যমকে জানান, শুক্রবার বিকেলে উপজেলার চাপরাশিরহাট বাজারে নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে সেদিন রাতেই তারা বসুরহাট শহরে বিক্ষোভ মিছিল করেন। সেই মিছিল শেষে শনিবার হরতালের ষোষণা দেন কাদের মির্জা।

Advertisement
Share.

Leave A Reply