fbpx

‘কোহলি নয় অধিনায়কে ভালো রোহিত’

Pinterest LinkedIn Tumblr +

রোহিত-কোহলি দ্বন্দ্ব এখন ভারতীয় ক্রিকেটের ওপেন সিক্রেট। সামনের অস্ট্রেলিয়া সিরিজে রোহিত শর্মাকে দলে না রাখার কারণ হিসেবে অনেক সমালোচক দায়ী করেছিলেন বিরাট কোহলিকে। আবার কোহলি প্রথম টেস্ট খেলে সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে দেশে ফিরবেন, তার আগে রোহিত ধরবেন অস্ট্রেলিয়ার প্লেন। তবে কি গুঞ্জনটাই দিনশেষে সত্যি?

সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া ভারতের কিপার-ব্যাটসম্যান পার্থিব প্যাটেলের বক্তব্য রোহিত-কোহলি আগুনে যোগ করতে পারে বাড়তি উত্তাপ। তার মতে, কোহলি নয়, বরং অধিনায়কত্বের বিচারে এগিয়ে রোহিত। কারণ হিসেবে সামনে এসেছে অধিনায়ক রোহিতের আইপিএল সাফল্য।

“যেভাবে রোহিত অধিনায়কত্ব করেন সেটাকে আমি বেশী পছন্দ করি। সে মাঠে শান্ত থাকে এবং চাপের মধ্যে ভালো সিদ্ধান্ত নিতে পারে। যখন দলকে একত্রিত করার কথা আসে তখন আমার কাছে রোহিতই সেরা” গণমাধ্যমকে বলছিলেন প্যাটেল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রোহিত-কোহলি দুজনের অধীনেই খেলেছেন পার্থিব। তাই তাদের অধিনায়কত্বের সামর্থ্য দেখেছেন খুব কাছ থেকে। ভারতের হয়ে ২৫ টেস্ট, ৩৮ ওয়ানডে এবং ২ টি-টোয়েন্টি খেলা এই ক্রিকেটার মনে করেন, টুর্নামেন্ট জিততে হলে জানতে হবে কিভাবে সেটা জিততে হয়, কিন্তু কোহলি সেটা জানেন না।

 

Share.

Leave A Reply