fbpx

ক্যাপিটাল ভবনে ট্রাম্প সমর্থকদের হামলা নিহত চার , ওয়াশিংটনে কারফিউ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ইউএস ক্যাপিটলে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলায় নিহত হয়েছেন চার জন। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ সদস্য। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এই খবর নিশ্চিত করেছে।

ট্রাম্পের সমর্থকদের আগ্রাসী বিক্ষোভের মুখে দেশটির ক্যাপিটাল ভবন অবরুদ্ধ করতে বাধ্য হয়েছে পুলিশ। বুধবার সেখানে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করতে কংগ্রেসের যৌথ অধিবেশন চলছিল।

এই অধিবেশনের বিরোধিতা করে ওয়াশিংটনে জড়ো হন কয়েক হাজার ট্রাম্প সমর্থক। এই সমাবেশে দেয়া বক্তব্যে নভেম্বরের নির্বাচনে পরাজয় মেনে না নেওয়ার ঘোষণা দেন প্রেসিডেন্ট ট্রাম্প।

ক্যাপিটাল ভবনে ট্রাম্প সমর্থকদের হামলা নিহত চার , ওয়াশিংটনে কারফিউ

অধিবেশনের বিরোধিতা করে ওয়াশিংটনে জড়ো হন কয়েক হাজার ট্রাম্প সমর্থক।
ছবি: সংগৃহীত

এরপরই ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল ভবনে নিরাপত্তা ব্যারিকেড ভেঙে পুলিশের সাথে সংঘর্ষে জড়ান। এক পর্যায়ে কংগ্রেসের অধিবেশন চলার মধ্যেই পুলিশের বাধা ভেঙে ক্যাপিটল ভবনে ঢুকে পড়েন। তাদের ছত্রভঙ্গ করতে কাঁদুনে গ্যাস ও পেপার স্প্রে ব্যবহার করে পুলিশ ।

দুপুরের পরই আমেরিকার রাজধানীতে নাটকীয় দৃশ্যে দেখা যায় – শত শত বিক্ষোভকারী ভবনটিতে ঢুকে পড়ছে আর পুলিশ কংগ্রেস সদস্যদের নিরাপদ জায়গায় সরিয়ে নিচ্ছে।

ক্যাপিটাল ভবনে ট্রাম্প সমর্থকদের হামলা নিহত চার , ওয়াশিংটনে কারফিউ

পুলিশ কংগ্রেস সদস্যদের নিরাপদ জায়গায় সরিয়ে নিচ্ছে
ছবি: সংগৃহীত

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজধানী ওয়াশিংটনে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে ১২ ঘণ্টার কারফিউ ঘোষণা করা হয়েছে। তবে কারফিউ জারি করার পরও শত শত বিক্ষোভকারীকে রাজপথে নেমে আসেন।

জো বাইডেন ঘটনাকে একটি ‘বিদ্রোহ’ বলে আখ্যায়িত করেন। অন্যদিকে প্রেসিডেন্ট ট্রাম্প এক ভিডিও বার্তায় তার সমর্থকদের বাড়ি ফিরে যেতে অনুরোধ করেন।

Advertisement
Share.

Leave A Reply