fbpx

ক্লাসরুমের কনসার্ট মাতালেন নতুন লুকের জেমস

Pinterest LinkedIn Tumblr +

ফারুক মাহফুজ আনাম জেমস উপমহাদেশের এক উল্লাস স্রষ্টার নাম। কারও কাছে তিনি নগরবাউল, কারও কাছে তিনি মাত্রই ‘গুরু’। প্রজন্মের পর প্রজন্ম মুগ্ধ তার গায়কী ও অনন্য গিটার বাদনে। সেই জেমস প্রায় এক বছর পর কনসার্টে ফিরেছেন গতকাল।

মিরপুরের পিএসসি কনভেনশন হলের মাঠের কনসার্টে হাজির ছিলেন তিনি। ছবি: ফেসবুক

ক্লাসরুম ২০০১ ব্যাচের এ আয়োজনে গতকাল শুক্রবার (১২ মার্চ) মিরপুরের পিএসসি কনভেনশন হলের মাঠের কনসার্টে হাজির ছিলেন তিনি। করোনাকালে গত প্রায় এক বছর জেমস কোনো কনসার্টে পারফর্ম করেননি। শুক্রবারকে তাই বলা যায় তার শুভ প্রত্যাবর্তন দিন।

এক বছর পর কনসার্টে ফেরায় সবার আকর্ষণ ছিল জেমসের দিকে। স্বভাবসুলভ চুুলের সঙ্গে যুক্ত ছিল দাড়ি। পরনে তার ঘরাণার শার্ট, টি শার্ট আর জিন্স। আর পারফরমেন্সে প্রমাণ করেন তিনি অতুলনীয়। একটুও ম্লান হয়নি সংগীত। কোভিডকাল যেন তাকে আরও বেশি শাণিত করেছে।

কনসার্টের আগের দিন জেমস বলেছিলেন, ‘করোনার জন্য দীর্ঘদিন কনসার্ট বন্ধ ছিল। নিজেও চাইনি বৈশ্বিক এই পরিস্থিতিতে কোনো আয়োজনে অংশ নিতে। এখন করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে আসায় কনসার্টে অংশ নিচ্ছি।’

ক্লাসরুম এসএসসি-২০০১ ব্যাচের ২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত কনসার্টের আয়োজকরা জানান, ‘আমাদের সবার প্রিয় নগরবাউল জেমস। আমরা যার গান শুনে সেই স্কুলবেলায় উন্মাতাল হয়ে যেতাম, সেই গুরু গানে গানে মাতালেন আজও। আসলে, সব বন্ধুকে একত্রিত করতেই আমরা এই মিলিত হওয়া। বন্ধুদের নিয়ে মাতামাতি করেছি। আর হারিয়ে গিয়েছি সোনালি অতীতে।’

Share.

Leave A Reply