fbpx

কড়াইল বস্তিতে চলছে টিকাদান, প্রথম দিনে টার্গেট ১৫ হাজার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মহাখালীর কড়াইল বস্তিতে শুরু হয়েছে সপ্তাহব্যাপী করোনার টিকাদান কার্যক্রম। মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল থেকেই কর্মসূচির প্রথম দিনে নির্ধারিত কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা মানুষের ভিড় দেখা গেছে। নারীদের উপস্থিতি পুরুষদের চেয়ে প্রায় তিন গুণ। এই টিকাদান কর্মসূচি চলবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, নিবন্ধন ছাড়াও জাতীয় পরিচয়পত্র ও জন্মনিবন্ধন সনদ দেখিয়ে নিয়ে টিকা দিতে পারবেন।

এ বস্তির আটটি স্পটে মোট ২৫টি বুথ স্থাপন করা হয়েছে। এসব বুথে ১২ জন টিকা দান কর্মী ও ২৪ জন ভলান্টিয়ার রয়েছেন। তবে বেজ ক্যাম্প করা হয়েছে এরশাদ স্কুল মাঠে। যেখানে রয়েছে মোট ছয়টি বুথ। এর মধ্যে তিনটি নারী বুথ ও তিনটি পুরুষ বুথ।

কড়াইল বস্তির টিকাকেন্দ্রে স্বেচ্ছাসেবা দিচ্ছেন রেড ক্রিসেন্টের কর্মীরা। এই কেন্দ্রে অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়া হচ্ছে বলে জানান তারা।

রেড ক্রিসেন্টের কোভিড-১৯ টিকাদান কর্মসূচির কারিগরি পরামর্শক মাহমুদুল হাসান বলেন, টিকাদান কর্মসূচির প্রথম দিনেই ১৫ হাজার ভ্যাকসিন দেওয়ার টার্গেট নিয়ে কাজ করছে। প্রথম দিনে সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত কড়াইলের বেজ ক্যাম্পের ছয়টি বুথে মোট ৩৭৭ জন নারী-পুরুষ টিকা গ্রহণ করেছেন।

ঢাকা উত্তর সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা এরশাদ স্কুল মাঠ কেন্দ্র পরিদর্শনে এসে বলেন, ‘১৮ বছরের ঊর্ধ্বে সব বস্তিবাসীকে টিকা দেওয়া হবে। আজকে ১৫ হাজার টিকা এসেছে। কাল থেকে ২০ হাজার করে টিকা মজুত থাকবে। সপ্তাহব্যাপী টিকা কর্মসূচি চলবে। লক্ষাধিক বস্তিবাসীদের টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে।’

Advertisement
Share.

Leave A Reply