fbpx

খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে সরকারের প্রতি আহ্বান

Pinterest LinkedIn Tumblr +

মানবিক কারণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তির পর বেগম জিয়ার শরীরে করোনা-পরবর্তী নানা জটিলতা দেখা দেওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ পাঠাতে ফখরুল এ আহ্বান জানান।

বৃহস্পতিবার সকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব বলেন, ‘করোনায় পোস্ট কোভিড জটিলতা হয়, সে জটিলতায় কিন্তু মাঝেমধ্যে টার্ন নেয় বিভিন্ন দিকে। ওনার (খালেদা জিয়া) যে বয়স, ওনার যে বিভিন্ন রোগ আছে, এর আগে উনি যে দুই বছরের বেশি কারাগারে ছিলেন, এখনো তিনি অন্তরীণই আছেন। এ অবস্থার পরিপ্রেক্ষিতে কিছু জটিলতা হয়েছে।’

সরকারের দৃষ্টি আকর্ষণ করে ফখরুল বলেন, দেশের বেশিরভাগ মানুষ চায় ম্যাডামের চিকিৎসা উন্নত কোনো হাসপাতালে হওয়া উচিত। বর্তমানে বাংলাদেশের উন্নত হাসপাতালে তাঁর চিকিৎসা হচ্ছে। তবে বিদেশের হাসপাতালে এর চেয়ে উন্নত চিকিৎসা নেওয়া সম্ভব কি না ।

উল্লেখ্য, করোনা আক্রান্ত ৭৬ বছর বয়সী বেগম জিয়ার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার কারণে গত সোমবার (৩ মে) তাঁকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়। তবে সিসিইউতে তাঁর শারীরিক অবস্থার খুব একটা পরিবর্তন হয়নি এবং শ্বাসকষ্টের সমস্যারও তেমন কোনো উন্নতি হয়নি।

গত ২৭ এপ্রিল হাসপাতালে ভর্তি করানো হয় খালেদা জিয়াকে। এর আগে ১১ এপ্রিল তাঁর করোনা রেজাল্ট পজিটিভ আসে।

Share.

Leave A Reply