fbpx

খুলনার নগরীতে কঠোর বিধি-নিষেধ শুরু

Pinterest LinkedIn Tumblr +

খুলনায় বর্তমানে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ার কারণে খুলনার চার থানা এলাকায় কঠোর বিধি-নিষেধ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিন্ধান্ত অনুযায়ী এ বিধি-নিষেধ দেয়া হয়েছে ।

০৪ জুন (শুক্রবার) আজ ভোর থেকে শুরু হওয়া এ বিধি নিষেধ থাকবে ১০ জুন পর্যন্ত।

এসময় করোনা সংক্রমণের হার বিবেচনায় রূপসা উপজেলা, খুলনা সদর, সোনাডাঙ্গা এবং খালিশপুর থানায় জরুরি সেবা ব্যতিত সব দোকানপাট, মার্কেট ও শপিংমল বন্ধ রাখা হয়েছে। বিধি-নিষেধ পালনের তদারকিতে বিভিন্ন মোড়ে নিরাপত্তা চৌকি বসিয়েছে প্রশাসন।

কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় মুদি দোকান বিকেল পাঁচটা পর্যন্ত খোলা রাখা যাবে। এ ছাড়া শারীরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মানার নির্দেশ দেয়া হয়েছে বিধি নিষেধে।

আরও বলা হয়েছে, ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে। হোটেল-রেস্তোরাগুলো পার্সেল অথবা প্যাকেটজাত খাবার সরবরাহ করতে পারবে। সন্ধ্যার পর কোনো রাস্তার মোড়ে বা স্থানে একের অধিক ব্যক্তি অবস্থান করা বা একসঙ্গে চলাফেরা করতে পারবে না।

খুলনা জেলা প্রশাসনের এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সকল শর্তাবলী খুলনা মহানগর ও খুলনা জেলা সংশ্লিষ্ট উপজেলার সবাইকে কঠোরভাবে মেনে চলতে হবে। অন্যথায় অমান্য করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share.

Leave A Reply