fbpx

গণটিকার দ্বিতীয় ডোজ শুরু হলো আজ

Pinterest LinkedIn Tumblr +

করোনাভাইরাসের গণটিকা কার্যক্রমের আওতায় আগস্টে প্রথম ডোজ করোনা টিকা নেওয়া ব্যক্তিদের দ্বিতীয় ডোজ প্রদান করা শুরু হয়েছে।

আজ মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় দেশব্যাপী একযোগে শুরু হয় এ কার্যক্রম।

জানা গেছে, টিকা গ্রহণকারীরা যে কেন্দ্র থেকে প্রথম ডোজ টিকা নিয়েছেন, দ্বিতীয় ডোজও একই কেন্দ্র থেকে নিতে হচ্ছে। তবে, টিকাদান শুরুর প্রথম দুই ঘণ্টা শুধু বয়স্ক ও নারীদের টিকা দেওয়া হচ্ছে।

এর আগে, গতকাল সোমবার (৬ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে কোভিড-১৯ গণটিকা কার্যক্রমের একটি ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, সকল সিটি কর্পোরেশন এলাকায় আগস্টের ৭ ও ৮ তারিখে যারা ১ম ডোজ টিকা গ্রহণ করেছেন তারা একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর ২য় ডোজ টিকা গ্রহণ করবেন। একইভাবে, যারা আগস্টের ৯ ও ১০ তারিখে টিকা গ্রহণ করেছিলেন, তারা ৮ সেপ্টেম্বর এবং যারা ১১ ও ১২ আগস্ট তারা ৯ সেপ্টেম্বর একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন।

আর সিটি কর্পোরেশনের বাইরের এলাকায় ৭ আগস্ট যারা যে কেন্দ্রে প্রথম ডোজ করোনা টিকা গ্রহণ করেছিলেন, তারা প্রত্যেকেই একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর তারিখে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন।

এ সময় সভায় উপস্থিত ছিলেন দেশের সব সিটি করপোরেশনের মেয়র, এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়ক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা।

Share.

Leave A Reply