fbpx

গুগলে চাকরি পেলেন ঢাবি শিক্ষার্থী সাফায়েত

Pinterest LinkedIn Tumblr +

বিশ্বের অন্যতম প্রযুক্তি জায়ান্ট গুগলে চাকরি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী সাফায়েত উল্যাহ।

তিনি গুগলের তাইওয়ান অফিসে ‘গুগল পিক্সেল টিমে’ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করবেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ৩ সেপ্টেম্বর গুগল থেকে নিয়োগপত্র হাতে পান। ডিসেম্বরের শেষ দিকে তাঁর গুগলে যোগ দেওয়ার কথা রয়েছে।

সাফায়েত বলেন, ‘স্বপ্নের একটি প্রতিষ্ঠান গুগল। সিএসই পড়া সবারই স্বপ্ন থাকে এমন কোনো সুযোগ পাওয়ার। সেখানে যেতে পারছি এটা অনেক বড় পাওয়া। আমার অনুভূতি আসলে বলে বোঝানো যাবে না। সব মিলিয়ে অনেক ভালো লাগছে।’

তার এই স্বপ্নপূরণের পুরো কৃতিত্ব পরিবারের। তাই পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সাফায়েত বলেন, ‘মায়ের প্রতি সবসময় কৃতজ্ঞ। তাকে এই সংবাদ দিতে পেরে সবচেয়ে বেশি খুশি হয়েছি। মা, বড় মামার সহযোগিতা না থাকলে পড়াশোনা করতে পারতাম কি-না সন্দেহ। তাদের প্রতি ও আমার শ্রদ্ধেয় শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা। আর বন্ধুদের কাছ থেকে মানসিক সহায়তা পেয়েছি সবসময়।’

সাফায়েতের বাড়ি ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার নিজপানুয়া গ্রামে। ফেনীর ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ফেনী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে তিনি ঢাবিতে ভর্তি হন। কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের পড়াশোনা শেষ করে বর্তমানে ইনোসিস সল্যুশনস নামে ঢাকার একটি সফটওয়্যার কোম্পানিতে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে চাকরি করছেন।

এর আগে আগস্টের  প্রথম সপ্তাহে গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার পদে চাকরির সুযোগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী সাদমান সাকিব। তার গ্রামের বাড়ি নরসিংদী।

Share.

Leave A Reply