fbpx
BBS_AD_BBSBAN
৩০শে সেপ্টেম্বর ২০২২ | ১৫ই আশ্বিন ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

গুগল প্লে স্টোরে নিষিদ্ধ হচ্ছে ‘সুগার ড্যাডি অ্যাপ’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যৌন বিষয়বস্তুর উপর নতুন বিধিনিষেধের অংশ হিসেবে গুগল তার প্লে স্টোর থেকে ‘সুগার ডেটিং’ এবং ‘সুগার ড্যাডি অ্যাপ’ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে গুগল।

যেসকল অ্যাপ যৌন সম্পর্কের বিনিময়ে অর্থ প্রদানে করে এমন সব কনটেন্ট গুগল সরানোর সিদ্ধান্ত নিয়েছে। সুগার ড্যাডি ঘরানার অ্যাপগুলো এই শ্রেণীতে পড়ায় তা নিষিদ্ধ করা হবে বলে জানিয়েছে গুগল।

২০২১ সালের পহেলা সেপ্টেম্বর থেকে এই নতুন নিষেধাজ্ঞা কার্যকর করা হবে বলে জানিয়েছে এই টেক জায়ান্ট।

২০১৫ সালে ‘সুগার ড্যাডি’ শব্দটি বেশ আলোচনায় আসে। সে বছর পরকীয়া বিষয়ক অ্যাপ অ্যাশলি ম্যাডিসন হ্যাকিংয়ের কবলে পড়েছিল। তখন অনেক গ্রাহকের তথ্য বেহাত হয়ে গিয়েছিল। এতো বছর পর গুগলের প্লে স্টোর নীতির কারণে এটি আবার আলোচনায় এলো।

‘সুগার ড্যাডি’ বলতে সাধারণত বিত্তশালী বয়স্ক এমন ব্যক্তিকে বোঝায়, যিনি টাকার বিনিময়ে অল্প বয়সী মেয়েদের কাছ থেকে যৌন সুবিধা ভোগ করেন এবং তাদের আর্থিক সুবিধা প্রদান করেন। যেসব অ্যাপ এ ধরনের সম্পর্ক তৈরির প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে, সেগুলো সুগার ড্যাডি অ্যাপ নামে পরিচিত।

প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট গুগল প্লে স্টোরে এ ধরনের বেশ কিছু অ্যাপের সন্ধান পেয়েছে। কিছু কিছু ডেভলপার আবার সরাসরি এই ধরনের অ্যাপের নাম সরাসরি সুগার ড্যাডিও রেখেছে। এছাড়া কেউ কেউ আবার ‘মিলিয়নেয়ার সিঙ্গেলস’, ‘সিকিংঅ্যারেঞ্জমেন্ট’ এবং ‘স্পয়েল’ ও নাম রেখেছে।

স্পয়েল অ্যাপটি নিজ বর্ণনাতেই দিয়ে রেখেছে, ‘এখানে আপনি সম্পদশালী সুগার ড্যাডি খুঁজে পাবেন যারা গোপন সমঝোতায় আসতে চায়, এবং আপনি অন্য আকর্ষণীয় নারী খুঁজে পাবেন যারা উদার পুরুষ খুঁজছেন।‘

এনগ্যাজেট মনে করছে, গুগল সেপ্টেম্বরের এক তারিখ থেকে এ অ্যাপটিসহ এরকম সব অ্যাপ মুছে দেবে।

তবে অ্যান্ড্রয়েডে যেহেতু সাইলোডিংয়ের সুযোগ আছে, নতুন আগ্রহীরা বিভিন্ন সাইট থেকে অ্যাপগুলো ইনস্টল করে নিতে পারবেন বলেও জানিয়েছে এনগ্যাজেট।

Advertisement
Share.

Leave A Reply