fbpx

গোপালগঞ্জের ওড়াকান্দিতে নরেন্দ্র মোদী

Pinterest LinkedIn Tumblr +

গোপালগঞ্জের কাশিয়ানীর ওড়াকান্দিতে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ সময় ঠাকুরবাড়ি পরিদর্শন ও মতুয়া নেতাদের সাথে মত বিনিময় করেন তিনি।

শনিবার ১২টা ২৫ মিনিটে  হেলিকাপ্টারে করে  ঠাকুরবাড়ির পাশে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করেন মোদী। পরে তিনি পায়ে হেঁটে ঠাকুরবাড়ির মন্দিরে পৌঁছান। এসময় ঠাকুরবাড়ির সদস্যরা ও মতুয়া ভক্তরা তাকে বরণ করে নেন। সেখানে উপস্থিতি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস‌্য শেখ ফজুলল করিম সেলিম।

পূজা শেষে নরেন্দ্র মোদী ঠাকুরবাড়ির সদস্যদের সাথে কুশল বিনিময় করেন। পাশের একটি মাঠে নির্ধারতি মতুয়া ভক্তদের সাথে তিনি মত বিনিময় করেন।

এ সময় তিনি বলেন,  শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুর একটি সামঞ্জস্য পূর্ণ সমাজ তৈরির পথ দেখিয়েছিলেন। নারী শিক্ষায় অগ্রগতিতে বড় আবদান রেখেছেন। হরিচাঁদ ঠাকুরের বার্তা শুনলে মনে হয়, তিনি ভবিষ্যৎকে আগেই দেখেছিলেন।

তিনি বলেন, ‘ হরিচাঁদ ঠাকুর অত্যাচার ও অন্যায়ের বিরুদ্ধে দাঁড়ানোর সাহস দিয়েছেন।‘

মোদী বলেন, ‘ওড়াকান্দিতে ভারত সরকার নারীদের আধুনিক শিক্ষা দেয়ার ব্যবস্থা করবে। একই সাথে এখানে একটি প্রাথমিক স্কুল স্থাপন করবে। এটি ভারতের কোটি জনতার পক্ষ থেকে হরিচাঁদ ঠাকুরের প্রতি শ্রদ্ধা।‘

তিনি বলেন ওড়াকান্দিতে ভারত থেকে যারা তীর্থ করতে আসেন তাদের জন্যও বিভিন্ন সুবিধা দিবে ভারত সরকার।

সভা শেষে হেলিকপ্টার যোগে দুপুরেই ঢাকায় ফেরার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রীর।

এর আগে, বেলা ১১টা ২১মিনিটে টুঙ্গিপাড়ায় যান তিনি। তাকে স্বাগত জানিয়ে বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে নিয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Share.

Leave A Reply