fbpx
BBS_AD_BBSBAN
৭ই ডিসেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

গ্রেটা থুনবার্গের বিরুদ্ধে দিল্লি পুলিশের মামলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সুইডিশ পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের বিরুদ্ধে মামলা করেছে ভারত। বৃহস্পতিবার দিল্লি পুলিশ এই মামলা দায়ের করে। গেল মঙ্গলবার, ভারতের চলমান কৃষি আন্দোলনের সমর্থন জানিয়ে একটি টুইটার পোষ্ট করেন গ্রেটা। এর জের ধরেই এই মামলা হয়। দিল্লি পুলিশের দাবি, গ্রেটা থুনবার্গ ‘ফৌজদারি চক্রান্তে যুক্ত ও ধর্মীয় বিষয় তুলে ঘৃণা’ ছড়াচ্ছেন।

স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, ভারতীয় আইটি অ্যাক্টের ১২০বি ও ১৫৩এ-এর অধীনে মামলাটি করা হয়েছে। এ বিষয়ে দিল্লি পুলিশ একটি সংবাদ সম্মেলন করবে বলেও জানা গেছে।

গত মঙ্গলবার রাতে গ্রেটা নিজের টুইটার হ্যান্ডল থেকে ভারতের কৃষক আন্দোলন সম্পর্কিত একটি নিউজ লিঙ্ক শেয়ার করেন। সেখানে ভারতের কৃষকদের পাশে থাকার বার্তা দেন তিনি। এরপর ভারতের বিভিন্ন মহলের বিতর্কের জেরে লিঙ্কটি সরিয়ে ফেলেন গ্রেটা থুনবার্গ।

এর আগে একই লিঙ্ক শেয়ার করে কৃষকদের সমর্থন জানিয়েছিলেন মার্কিন পপস্টার রিহানা। টুইটে  কৃষকদের পাশে থাকার আহ্বান জানান লেবানের সাবেক পর্নস্টার মিয়া খলিফাসহ আরও অনেক বিশ্ব তারকারা। তবে, কৃষক আন্দোলন দেশটির অভ্যন্তরীণ বিষয় বলে পাল্টা টুইট করেন ভারতীয় ক্রিকেটার শচিন টেন্ডুলকর, অভিনেত্রী কঙ্গনা রনওয়াতসহ অনেক তারকারা।

Advertisement
Share.

Leave A Reply