fbpx

‘ঘুণপোকার গল্প’ দেখতে চোখ রাখুন মাছরাঙায়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারা বছরজুড়ে অসংখ্য নাটক তৈরি হয়। তবে ঈদের নাটকের আছে বিশেষ আবেদন। এবারের ঈদেও বেশকিছু নাটক দেখা যাবে দেশের বিভিন্ন টিভি চ্যানেলে। এবারের ঈদের বিশেষ নাটক ‘ঘুণপোকার গল্প’।

নাটকটির কাহিনীসংক্ষেপ- ৩৭-৩৮ বছর বয়সের রিয়াজ একটি বেসরকারি কলেজে অধ্যাপনা করেন। একটু দেরিতেই বিয়ে করেছেন, বৌয়ের বয়স ২৩-২৪, নাম লুবনা। ঢাকার একটা মধ্যবিত্ত এলাকায় ওরা বাস করে। রিয়াজ হোসেনের সাথে একদিন রাস্তায় আবিরের সাথে দেখা। আবির আর রিয়াজ হোসেন কুমিল্লায় একই পাড়ায় থাকতো। ২৬-২৭ বছর বয়সের আবির একটা বেসরকারি ব্যাংকে চাকরি নিয়ে ঢাকা এসেছে। রিয়াজ আবির দুজন দুজনকে দেখে ভীষণ খুশি হয়ে যায় এবং রিয়াজ আবিরকে নিয়ে বাসায় আসে এবং স্ত্রী লুবনার সাথে পরিচয় করিয়ে দেয়। তারপর থেকে আবিরের নিয়মিত যাতায়াত রিয়াজের বাসায়। রিয়াজ স্বভাবতই আত্মকেন্দ্রিক বলে, বেশিরভাগ কথা আবির আর লুবনার মধ্যেই হয়। লুবনা, আবিরের অনেক দায়িত্বই কাধে নিয়ে নেয়, যেমন আবিরের বাসা খুজে দেয়া, আবিরের কাজের বুয়া  ঠিক করে দেয়া, ফ্রিজে খাবার আছে কিনা খোঁজ নেয়া ইত্যাদি ইত্যাদি। এভাবেই আবির আর লুবনার সম্পর্কটা বন্ধু থেকে ভালবাসার দিকে এগিয়ে যায়। রিয়াজ সবকিছু বুঝতে পেরেও চুপ থাকে। কিন্তু আবিরের বড়বোন কুমিল্লায় বসে ভাইয়ের সব খবরই পায় এবং ছুটে আসে ঢাকাতে এবং আবিরের বিয়ের জন্য মেয়ে দেখে বিয়ের কথাবার্তা চূড়ান্ত করে। বিয়ের কাজের বেশকিছু দায়িত্ব লুবনার উপরে চাপিয়ে দেয় এবং বুঝিয়ে দেয় সমাজ সব ভালবাসা গ্রহন করে না। লুবনা প্রথম দিকে একটু বিষণ্ণতায় আচ্ছন্ন ছিল, তারপর যখন দেখতে পায় আবির বউকে নিয়ে খুশি তখন সে রিয়াজকে অবলম্বন হিসেবে বেছে নেয়।

‘ঘুণপোকার গল্প’ নাটকে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, ইয়াস রোহান, নিশাত প্রিয়াম, আজম খান, রিমু রোজা খন্দকার, পলক রহমান।

নাটকটি রচনা ও চিত্রনাট্য তৈরি করেছেন জহির করিম। পরিচালনা করেছেন অভিতাভ আহমেদ রানা ও সুব্রত মিত্র।চিত্রগ্রহণে আছেন জুয়েল দাস, সম্পাদনার দায়িত্বে শোভন সরকার, আবহ সঙ্গীতে ডমিনিক ইভান্স ডি’রোজারিও। নাটকটি প্রযোজনা করেছেন জহির করিম।

ঈদের ২য় দিন, রাত ৮টায় মাছরাঙা টিভিতে দেখানো হবে ‘ঘুণপোকার গল্প’।

Advertisement
Share.

Leave A Reply