fbpx

বন্ধ কলকাতা বিমানবন্দর, সেনা মোতায়েন

Pinterest LinkedIn Tumblr +

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ প্রবল শক্তিশালী হয়ে ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিলোমিটার বেগে আছড়ে পড়েছে ওড়িশার বালেশ্বরের কাছে ধামরা উপকূলে। এটি ওড়িশাসহ ভারতের উপকূলীয় বিভিন্ন অঞ্চলে তাণ্ডব চালাবে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। আর এই সংকট মোকাবেলা করতে কলকাতা বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল বন্ধ থাকার ঘোষণা দেওয়া হয়েছে। পাশাপাশি, পশ্চিমবঙ্গে মোতায়েন করা হয়েছে ১৭০০ সেনা সদস্য।

আজ বুধবার (২৬ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ‘ইয়াস’র কারণে আজ দেশটির স্থানীয় সময় সকাল সাড়ে ৮টা থেকে রাত পৌনে ৮টা পর্যন্ত কলকাতা বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি, পশ্চিমবঙ্গে ১৭০০ সেনা সদস্য মোতায়েন করা হয়েছে। যাদের মধ্যে ৯০০ সেনা কলকাতায় এবং অন্যান্যদের পুরুলিয়া, বীরভূম, বর্ধমান, হাওড়া, হুগলী, নদীয়া ও উত্তর চব্বিশ পরগনায় মোতায়েন করা হয়েছে।

এছাড়া, দেশটির সংবাদ সংস্থা জি ২৪ ঘণ্টা তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় কলকাতার ট্রাফিক পুলিশ বন্ধ করে দিয়েছে শহরের গুরুত্বপূর্ণ ফ্লাইওভারগুলো।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার (২৭ মে) ঘূর্ণিঝড়টি দুর্বল হতে পারে। তখন অতি ভারী থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিবঙ্গের বিভিন্ন জেলায়।

Share.

Leave A Reply