fbpx

চট্টগ্রামে ফ্লাইওভারের পিলারে ফাটল: দায় নিতে রাজি নন কেউ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রাম নগরীর বহদ্দারহাটে এম এ মান্নান ফ্লাইওভারের কালুরঘাটমুখী র‌্যাম্পের পিলারে ফাটল দেখা দিয়েছে। সোমবার রাত থেকে ওই অংশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন চান্দগাঁও থানার ওসি মঈনুর রহমান।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘ফাটলের খবর পেয়ে সাথে সাথেই আমরা ব্যবস্থা নিয়েছি। ঝুঁকির কথা চিন্তা করে রাত ১০টা থেকে ওই অংশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছি। নিচের ও আশেপাশের দোকানপাটও সরিয়ে নেওয়া হয়েছে। সিডিএ, সিটি করপোরেশন এবং ঠিকাদারি প্রতিষ্ঠানকে জানানো হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত হয়তো ওনারাই নিবেন।’

সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা গণমাধ্যমকে জানিয়েছেন, হালকা যানবাহনের জন্য নির্মিত র‌্যাম্পে ভারী গাড়ি চলাচল করায় পিলার ক্ষতিগ্রস্ত হয়েছে। সম্ভাব্যতা যাচাইয়ে ফ্লাইওভারটিতে লুপ নির্মাণের প্রস্তাব করা হয়েছিল। তবে তা না মেনে লুপ ছাড়াই সেটি চালু করা হয় ২০১৩ সালে। এর প্রায় চার বছর পর র‌্যাম্পটি নির্মাণ করা হয় হালকা যানবাহনের জন্য।

এ বিষয়ে এখন পর্যন্ত নির্মাণকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ), ঠিকাদারি প্রতিষ্ঠান (ম্যাক্স), রক্ষণাবেক্ষণকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি) কিছুই জানায়নি। গণমাধ্যম তাদের বক্তব্য নেবার চেষ্টা করলে, এর দায় নিতে রাজি হয়নি কেউ।

স্থানীয়রা বলছেন, বড় কোন দুর্ঘটনা ঘটার আগেই ফাটলটি চোখে পড়েছে, এটাই বড় কথা।

উল্লেখ্য, বন্দরনগরীর চান্দগাঁও থানা এলাকা থেকে বহদ্দারহাট মোড় পর্যন্ত ১ দশমিক ৩৩ কিলোমিটার এ ফ্লাইওভারটি নির্মাণে ব্যয় হয়েছিল ৬ কোটি টাকা। এটি চালু হয়েছিল ২০১৩ সালের অক্টোবরে। ২০১৭ সালের ডিসেম্বরে এই ফ্লাইওভারে যুক্ত করা হয় কালুরঘাটমুথী একটি র‌্যাম্প।

Advertisement
Share.

Leave A Reply