fbpx

চট্টগ্রামে বিএনপির নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ

Pinterest LinkedIn Tumblr +

চট্টগ্রাম নগরে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিছিলে পুলিশ বাধা দিলে বিএনপির নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ বাধে। এ সময় তিনজন আহত হয়েছে বলে দাবি বিএনপির। আর পুলিশ জানিয়েছে, সেখান থেকে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

জানা যায়, আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে নগরের কাজির দেউড়ি এলাকায় বিএনপির অফিসে আয়োজিত সভায় যোগ দিতে যাচ্ছিল মিছিলটি। নাসিমন ভবনের কাছে মিছিলটি পৌঁছাতেই পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ বাধে। টানা ১০ থেকে ১৫ মিনিট চলে পাল্টাপাল্টি ধাওয়া। এ সময় নগর বিএনপির সভাটিও বন্ধ হয়ে যায়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন সংবাদমাধ্যমকে জানান, বিএনপির নেতা-কর্মীরা বিশৃঙ্খল অবস্থা সৃষ্টির পরিকল্পনা করায় পুলিশ তাদেরকে বাধা দিয়েছে। তখন তারা পুলিশের ওপর হামলার চেষ্টা করেন। সে সময় ঘটনাস্থল থেকে সাতজনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে পুরনো মামলার আসামিও রয়েছেন বলে জানান তিনি।

অপরদিকে, নগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মোহাম্মদ ইদ্রিস অভিযোগ করে বলেন, তাদের শান্তিপূর্ণ মিছিলে হঠাৎ করেই পুলিশ হামলা করেন। এ সময় দলের তিনজন নেতা-কর্মী আহত হয়েছে বলে জানান তিনি। এমনকি মিছিল থেকে পুলিশ ১২ জনকে ধরে নিয়ে গেছে বলেও অভিযোগ করেন নগর বিএনপির এই সদস্য।

এ ঘটনার পর নগরের নাসিমন ভবনের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

Share.

Leave A Reply