fbpx
BBS_AD_BBSBAN
৭ই ডিসেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

চলে গেলেন অস্কারজয়ী অভিনেতা ক্রিস্টোফার প্লামার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আরেকটি নক্ষত্রের পতন। চলে গেলেন অস্কারজয়ী কানাডিয়ান অভিনেতা ক্রিস্টোফার প্লামার। ৯১ বছর বয়সে স্থানীয় সময় শুক্রবার(৫ ফেব্রুয়ারি) সকালে তিনি মারা যান।

বিবিসি’র খবরে বলা হয়, ‘১৯৫৮ সালে ‌‘স্টেজ স্ট্রাক’ দিয়ে তার চলচ্চিত্র জীবন শুরু হয়। এরপর টানা ৫০ বছর ধরে বিভিন্ন চরিত্রে অভিনয় করে গেছেন এ অভিনেতা। ‘‌দ্য সাউন্ড অব মিউজিক’‌-এর ক্যাপ্টেন ভন হিসেবেই তাকে চেনে সারাবিশ্ব। ক্যাপ্টেন ভনের চরিত্র তাকে সব থেকে বেশি জনপ্রিয়তা দিয়েছিল। যদিও এর পরও ছবির প্রধান চরিত্রে কখনও অভিনয় করেননি প্লামার। এর বদলে পার্শ্বচরিত্রেই অভিনয় করে গেছেন। তার মতে, এই চরিত্রগুলো অনেক বেশি রক্তমাংসের।

চলে গেলেন অস্কারজয়ী অভিনেতা ক্রিস্টোফার প্লামার

‘দ্য সাউন্ড অফ মিউজিক’ সিনেমায় ক্যাপ্টেন ভন চরিত্রে তিনি পেয়েছিলেন দারুণ জনপ্রিয়তা। ছবি: সংগৃহীত

ক্রিস্টোফার প্লামারের দীর্ঘদিনের বন্ধু লিও পিট তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার সকালে কানেকটিকাটে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এ সময় তার পাশে ছিলেন স্ত্রী এলাইন টেলর।

ক্রিস্টোফার প্লামার ২০১২ সালে ‘‌বিগিনার্স’‌ ছবির জন্য ৮২ বছর বয়সে অস্কার পেয়েছিলেন। এর আগে এত বেশি বয়সে আর কোনো অভিনেতা অস্কার পাননি। ৮৮ বছর বয়সে অল ‘দ্য মানি ইন দ্য ওয়ার্ল্ড’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে একাডেমি পুরস্কারের মনোনয়ন লাভ করেন তিনি। ১৯৯৯ সালে ‘‌দ্য ইনসাইডার’‌, ২০০১ সালে ‘‌আ বিউটিফুল মাইন্ড’ তার কেরিয়ারে উল্লেখযোগ্য ছবি।

চলে গেলেন অস্কারজয়ী অভিনেতা ক্রিস্টোফার প্লামার

৮২ বছর বয়সে তিনি অস্কার পেয়েছিলেন। ছবি: সংগৃহীত

তিনি ২০১১ সালে বলেছিলেন, ‘যে কোনও পেশায় ‌অবসর মানে মৃত্যু। তাই আমি কাজ চালিয়ে যাব।’‌ করেছিলেনও তাই। তিনি মৃত্যুর আগ পর্যন্ত অভিনয়ই করে গেছেন।

Advertisement
Share.

Leave A Reply