fbpx

চাঁদপুরে নৌপুলিশের গুলিতে জেলে নিহত

Pinterest LinkedIn Tumblr +

চাঁদপুরের মতলবে নৌপুলিশের গুলিতে এক জেলে নিহত হয়েছেন। নিহতের নাম মাসুদ মিয়া (২২)। তার বাড়ি মুন্সীগঞ্জের কালিরচর এলাকায় বলে জানিয়েছে পুলিশ।

চাঁদপুর অঞ্চলের নৌপুলিশ সুপার মো. কামরুজ্জামান সংবাদমাধ্যমকে জানান, সোমবার (১৫ মার্চ) দিবাগতরাতে মোহনপুর এলাকার মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

তিনি বলেন, মোহনপুর নৌপুলিশ ফাঁড়ির পরিদর্শক আবুল হোসেন সরকারের নেতৃত্বে নদীতে টহল দিচ্ছিল পুলিশের একটি দল। সে সময় জাটকা ধরার কারণে কিছু জেলেকে আটকের চেষ্টা করে নৌপুলিশ। এসময় জেলেরা তাদের নৌকা থেকে পুলিশের ওপর লগি, বৈঠা ও ইটের টুকরো নিয়ে হামলা চালায়। এ পরিস্থিতিতে পুলিশ শটগানের এক রাউন্ড গুলি ছোঁড়ে।

নৌপুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, মাসুদ নামে এক জেলের বাম পায়ের হাঁটুর ওপরে গুলি লাগে। প্রথমে তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ভোর সাড়ে ৪টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

কামরুজ্জামান আরো জানান, এ ঘটনায় দুই জেলেকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে ২৫ কেজি জাটকা, দুই হাজার মিটার জাল ও ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়।

তাদের কাছ থেকে ২৫ কেজি জাটকা জব্দ করা হয়। ছবি: সংগৃহীত

উল্লেখ্য, সরকার মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর ৭০ কিলোমিটার এলাকায় ইলিশের অভয়াশ্রম কর্মসূচির আওতায় জাটকা নিধন বন্ধে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে।

Share.

Leave A Reply