fbpx

চার পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে টসে হেরে ফিল্ডিংয়ে স্বাগতিক বাংলাদেশ। টাইগারদের পঞ্চম ম্যাচের স্কোয়াডে এসেছে বেশ কিছু পরিবর্তন। একাদশে ফিরেছেন সৌম্য সরকার, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রুবেল হোসেন, শামীম হোসেনরা। কিউই দলেও এসেছে পরিবর্তন; একাদশে জায়গা পেয়েছেন স্কট কুগালাইন, জ্যাকব ডাফি এবং বেন সিয়ার্স।

অবশেষে একাদশে তাসকিন

আঙ্গুলে সামান্য ব্যথা থাকায় পঞ্চম ম্যাচে বিশ্রামে থাকবেন সাকিব আল হাসান এটা পুরোনো খবর। ধারণা করা হচ্ছিলো সাকিব বাদেও বেশ কিছু পরিবর্তন আসবে টাইগার স্কোয়াডে; বিশ্বকাপের আগে এটাই যে বাংলাদেশের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি। হয়েছেও তাই; পঞ্চম ম্যাচের একাদশে এসেছে আরো চারটি পরিবর্তন। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের সাথে টানা নয় ম্যাচে সাইড বেঞ্চে বসে থাকা তাসকিন ফিরেছেন টাইগার একাদশে; পাঁচ ম্যাচ পর একাদশে ফিরেছেন শরিফুলও। পুরো সিরিজেই দলে না থাকা সৌম্য ও শামীমকেও সুযোগ দেয়া হয়েছে একাদশে।

শামীমকেও ফেরানো হয়েছে দলে

কিউইদের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জিতলেও, বিশ্বকাপ স্কোয়াডে থাকা প্রত্যেককেই ম্যাচ খেলানোর জন্যই যে একাদশে এত পরিবর্তন, সেটা অনুমান করাই যায়। একাদশে পরিবর্তন এলেও জয় নিয়েই মাঠ ছাড়তে চাইবে টাইগাররা; ওমানে পাড়ি জমাতে চাইবে আত্মবিশ্বাসটাকে তুঙ্গে রেখেই।

 বাংলাদেশ দল: লিটন কুমার দাস, মোহাম্মদ নাইম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবং নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড দল:  রচিন রবীন্দ্র, ফিন অ্যালেন, উইল ইয়ং, টম লাথাম (অধিনায়ক), কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, কোল ম্যাককনকি, স্কট কুগালাইন, আজাজ প্যাটেল, জ্যাকব ডাফি, বেন সিয়ার্স।

Share.

Leave A Reply