fbpx

চার মহাদেশে ‘মিশন এক্সট্রিম’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল গতবছর ঈদুল ফিতরে। তবে করোনা সেখানে বাধ সাধে। অবশেষে বহুল প্রতিক্ষিত সিনেমাটি ৩ ডিসেম্বর থেকে সারাদেশের মোট ৫০ টি সিনেমা হল ও বিশ্বের চারটি মহাদেশে মুক্তি পেয়েছে। মুক্তির আগে ২ ডিসেম্বর বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে সিনেমার প্রিমিয়ার হয়ে গেল।

প্রিমিয়ারে সেলফি, ছবিতে এক ফ্রেমে ধরা দিয়ে ভক্তদের মন রক্ষা করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক ও মিশন এক্সট্রিম সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ এবং নায়িকা জান্নাতুল ফেরদৌস ঐশী।

এই সিনেমার জন্য নিজেকে আমূল পালটে ফেলেছিলেন শুভ। নিজেকে পর্দায় প্রমাণ করতেই ঘাম ঝরাতে হয়েছে জিমে।

আরিফিন শুভ বলেন, ‘আমি এতটা পরিশ্রম করে নিজের শারীরিক গঠন পরিবর্তন না করলেও ‘মিশন এক্সট্রিম সিনেমা হত। কিন্তু আমি কথায় না, কাজে দেখাতে চেয়েছি। শুধু মুখে আন্তর্জাতিক সিনেমা বলে তো লাভ নেই, সেটা প্রমাণ করার দরকারও আছে।’

চার মহাদেশে ‘মিশন এক্সট্রিম’

‘মিশন এক্সট্রিম’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

ভূরি ভূরি কাজের প্রস্থাব ফিরিয়ে দিয়ে প্রথম সিনেমা হিসেবে ‘মিসন এক্সট্রিম’কে বেছে নেওয়ার কারণ কী, এই উত্তরে ঐশী বলেন, এতক্ষণে সবার বোঝার কথা আমি কেন ডেবিউ ফিল্ম হিসেবে এই ছবিটিকে বেছে নিয়েছি। এটা একটি বিশ্বমানের সিনেমা হতে যাচ্ছে এমনকি প্রথম সিনেমা হিসেবে বিশ্বের মোট চারটি মহাদেশে মুক্তি পাবে। এটা দারুণ একটি ব্যাপার আমার জন্য।‘

সিনেমার অন্যতম অভিনেতা সুমিত সেনগুপ্ত প্রথমবারের মত এমন একটি গল্পের সিনেমায় কাজ করতে পেরে উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘এমন একটি থ্রিলার ধর্মী গল্পে, এমন একটি চরিত্রে প্রথম কাজ করলাম। আশা করি দর্শক সিনেমাটি খুব পছন্দ করবে।‘

মিশন এক্সট্রিমের পরিচালকদ্বয় অভিনেতা-অভিনেত্রী ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন দেশের অন্যান্য অভিনয়শিল্পী, পরিচাকেরা। প্রিমিয়ারে উপস্থিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজির আহমেদ, বাংলাদেশ পুলিশের এডিশনাল আইজিপি মনিরুল ইসলাম সহ অনেকেই।

উল্লেখ্য, ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত সিনেমা। গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

অ্যাকশন থ্রিলারটিতে আরিফিন শুভ ছাড়াও অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ যাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমামসহ অনেকে।

Advertisement
Share.

Leave A Reply