fbpx

চুয়েট,কুয়েট ও রুয়েটে সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন  

Pinterest LinkedIn Tumblr +

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এব রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের পরীক্ষা আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে।

আগামী ২৪ এপ্রিল সকাল ৯ টা থেকে ৮ মে বিকেল ৫ টা পর্যন্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইনে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

মঙ্গলবার দুপুরে চুয়েট, কুয়েট ও রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা উপলক্ষে গঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রবিউল আলম এবং সদস্যসচিব অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এই লিংক থেকে ভর্তির আবেদন করা যাবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনের যোগ্যতা ও অন্য শর্তাবলি একই ওয়েবসাইট থেকে জানা যাবে।

সমন্বিত এই পরীক্ষার আসন সংখ্যা ৩ হাজার ২০১ টি। এর মধ্য থেকে উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষায় গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন ও ইংরেজি বিষয়ের মোট নম্বরের ভিত্তিতে শীর্ষ ৩০ হাজার জনকে পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে। যোগ্য শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে আগামী ২ জুন।

আবেদন ফি ও আসন সংখ্যা

গ্রুপ ‘ক’–তে আবেদন ফি ৯০০ টাকা এবং গ্রুপ ‘খ’–তে ১০০০ টাকা। চুয়েটে আসন ৯০১টি ও সংরক্ষিত ১১টি, কুয়েটে ১ হাজার ৬৫ ও সংরক্ষিত ৫টি এবং রুয়েটে ১ হাজার ২৩৫ ও সংরক্ষিত ৫টি আসন রয়েছে। এর বিপরীতে লড়বে ৩০ হাজার শিক্ষার্থী।

Share.

Leave A Reply