fbpx

জনপ্রতিনিধিদের জনগণের সেবক হিসেবে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জনগণের সেবক হিসেবে জনপ্রতিনিধিদের কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দলমত নির্বিশেষে জনগণের আকাঙ্ক্ষা পূরণ করতে হবে।

সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে খুলনা, বরিশাল ও গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত তিন মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে জনগণ আপনাদের স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে নির্বাচিত করেছে, তাদের আকাঙ্ক্ষা পূরণ করতে হবে। জনগণের ভোটে নির্বাচিত হয়ে আপনারা জনগণের সেবা করার সুযোগ পেয়েছেন আমি চাই জনগণের সেবক হিসেবে আপনারা সব সময় স্ব স্ব এলাকায় কাজ করবেন।

প্রধানমন্ত্রী জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে সরকার প্রধান বলেন বলেন, আপনার এলাকার সার্বিক উন্নয়ন কীভাবে করা যায়, সে পরিকল্পনা করুন। কাজগুলো যাতে সুষ্ঠুভাবে হয়, মানুষের আস্থা-বিশ্বাসটা যেন অর্জন করতে পারেন; সেভাবে আপনাদের সবাইকে কাজ করতে হবে।

দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করার নির্দেশ দিয়ে সরকার প্রধান বলেন, আমি জানি এখানে শুধু আমার দল নয়, অন্য দলেরও অনেকে আছেন। আমি তো বাংলাদেশের প্রধানমন্ত্রী। আমরা কিন্তু এলাকা দেখে কাজ করি না, কে ভোট দিলো, কে দিলো না। বাংলাদেশের প্রত্যেকটা মানুষের জন্য আমাদের কাজ। আমাদের (জনপ্রতিনিধিদের) সেভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, তার সরকারের লক্ষ্যই হচ্ছে মানুষের কল্যাণ করা। জনপ্রতিনিধি হিসেবে আপনাদের কাছে এটাই আমার আবেদন থাকবে সবাই মিলে বাংলাদেশকে আমরা উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, বরিশালের আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত) এবং গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জায়েদা খাতুনকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব মুহম্মদ ইবরাহিম।

পরে দ্বিতীয় দফায় দুপুরে একই স্থানে শপথ নেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী এবং এই দুই সিটি কর্পোরেশনের কাউন্সিলররা।

 

Advertisement
Share.

Leave A Reply