fbpx

জয় দিয়ে শুরু বাংলাদেশ নারী দলের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে আইসিসি নারী অনূর্ধ্ব-১৯ টি টোয়েন্টি বিশ্বকাপে শুভসূচনা করেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩০ রান করে অস্ট্রেলিয়া। ১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২ বল হাতে রেখেই জয় পায় বাংলাদেশ।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই মিষ্টি সাহার উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেট জুটিতে হাল ধরেন আফিয়া প্রত্যাশা ও দিলারা আক্তার। ৬৬ রানের জুটি গড়ে জয়ের দিকে নিয়ে যান তারা। কিন্ত দলীয় ৬৬ রানে দিলারা (৪০) ও ৭১ রানে আফিয়া (২৪) আউট হয়ে ফিরে গেলে বিপদে পড়ে বাংলাদেশ। শেষের দিকে স্বর্না আক্তার ও সুমাইয়া আক্তারের দৃঢ় চেতা ব্যাটিংয়ে বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যায় মেয়েরা। সুমাইয়া ৩১ ও স্বর্না ২৩ রান করে অপরাজিত ছিলেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ২২ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে অস্ট্রেলিয়া। এরপরে দলের হাল ধরেন ক্লাইর মুর ও ইলা হাবার্ড। দুজনে মিলে গড়েন ৭৬ রানের পার্টনারশীপ। দলীয় ৯৮ রানে ৫২ করা ক্লাইর মুর আউট হয়ে গেলে আর ঘুরে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৩০ রানের বেশি তুলতে পারেননি অস্ট্রেলিয়া। বাংলাদেশের হয়ে মারুফা আক্তার ও দিশা বিশ্বাস ২টি করে উইকেট নেন।

Advertisement
Share.

Leave A Reply