fbpx
BBS_AD_BBSBAN
২১শে ফেব্রুয়ারি ২০২৪ | ৮ই ফাল্গুন ১৪৩০ | পরীক্ষামূলক প্রকাশনা

জল্লাদখানা বধ্যভূমি সংলগ্ন পরিত্যক্ত স্থানে শিশুবান্ধব গণপরিসরের উদ্বোধন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইটপাথরে বন্দী নগরবাসীর সুস্বাস্থ্যের জন্য গণপরিসরের গুরুত্ব বিবেচনা করেই মিরপুরের জল্লাদখানা বধ্যভূমি সংলগ্ন পরিত্যক্ত স্থানে শিশুবান্ধব গণপরিসর করা হলো বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

রবিবার (১৯শে ডিসেম্বর) সকালে ডিএনসিসির ৩ নম্বর ওয়ার্ডের মিরপুর-১০ এলাকায় জল্লাদখানা বধ্যভূমি সংলগ্ন স্থানে ‘শিশুবান্ধব গণপরিসর’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, মহান স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষেই মিরপুরের জল্লাদখানা সংলগ্ন স্থানটিকে নারী-শিশু, বয়স্ক, প্রতিবন্ধীসহ সকলের জন্য নিরাপদ, প্রবেশযোগ্য, সুস্থ্য ও মনোরম গণপরিসরে রূপান্তরিত করা হয়েছে।

তিনি বলেন, গণপরিসরটিতে শিশুদের বিনোদনের জন্য বিভিন্ন ধরনের উপকরণ, ব্যায়াম ও হাঁটার সুব্যবস্থা, একটি উন্মুক্ত মঞ্চ, বসার স্থান, পাবলিক টয়লেটসহ বিভিন্ন সুবিধা রয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, নগরবাসীর জন্য আরও তিনটি স্থান যথাক্রমে ৪ নম্বর ওয়ার্ডে কমিউনিটি সেন্টার সংলগ্ন সড়ক, ৫ নম্বর ওয়ার্ডে মিরপুর-১১ এলাকায় ২১ নম্বর সড়কের একটি অংশ এবং ৩২ নম্বর ওয়ার্ডে মোহাম্মদপুর এলাকায় আওরঙ্গজেব রোডের ফুটপাতকে গণপরিসরে রূপান্তরিত করা হবে।

আতিকুল ইসলাম বলেন, রাজউক অনুমোদিত নকশা মোতাবেক পার্ক ও খেলার মাঠ যথাযথভাবে সংরক্ষণ না করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, ডিএনসিসির উদ্যোগে জনগণের সহায়তায় খাল উদ্ধার ও পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে, কিছু দিনের মধ্যেই বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগীতায় খালগুলোর সীমানা নির্ধারণ করা হবে।

ডিএনসিসি মেয়র আরও বলেন, অপরিকল্পিত ঢাকাকে সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় রূপান্তরিত করতে হবে।

পরে তিনি শিশুবান্ধব গণপরিসর এর উদ্বোধন করেন এবং আমন্ত্রিত অতিথিদেরকে সাথে নিয়ে মনোরম পরিবেশে এর সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করেন।

Advertisement
Share.

Leave A Reply