fbpx

জাতির পিতার ছবি নিয়ে নিউ ইয়র্কে চলছে প্রদর্শনী

Pinterest LinkedIn Tumblr +

বাঙালি মনে চিরঞ্জীব মুজিব। দেশে চলছে এই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির জন্ম শতবর্ষ নিয়ে অনেক আয়োজন। তখন প্রবাস কেন বাদ থাকবে এ লগ্ন উদযাপনে? তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের দীর্ঘ আন্দোলন-লড়াই-কারাবাস আর স্বাধীনতা অর্জনের পথ-পরিক্রমার দুর্লভ ১০০টি ছবি নিয়ে প্রদর্শনী শুরু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে।

জাতির পিতার ছবি নিয়ে নিউ ইয়র্কে চলছে প্রদর্শনী

স্বাধীনতা অর্জনের পথ-পরিক্রমার দুর্লভ ১০০টি ছবি নিয়ে প্রদর্শনী শুরু হয়েছে। ছবি: সংগৃহীত

রবিবার (৭ মার্চ) স্থানীয় সময় বিকালে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের আইএসপি ভবনের দ্বিতীয়তলায় ২৫ দিনব্যাপী এ প্রদর্শনী শুরু হয়। এর আয়োজক প্রকাশনা সংস্থা ‘মুক্তধারা’।

প্রদর্শনীর কিউরেটর হচ্ছেন, ওবায়দুল্লাহ মামুন এবং সার্বিক সমন্বয়ে রয়েছেন বিশ্বজিৎ সাহা ও শুভ রায়।

সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, রবিবার প্রদর্শনীর উদ্বোধনী আয়োজনে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম। আয়োজনে আরও বক্তব্য রাখেন প্রদর্শনীর অন্যতম সমন্বয়কারি বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ। এ সময় বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে গান শোনান শিল্পী রথীন্দ্রনাথ রায় এবং বীর মুক্তিযোদ্ধা তাজুল ইমাম। প্রবাসী সংস্কৃতিকর্মী ও সংগঠক সেমন্তী ওয়াহিদের সঞ্চালনায় বঙ্গবন্ধু স্মরণে কবিতা আবৃত্তি করেন এফআরএম রাশেদুল হাসান ও স্বাধীন মজুমদার।

আয়োজকরা জানিয়েছেন, করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে এ প্রদর্শনী হচ্ছে। সোম থেকে শুক্রবার পর্যন্ত নিউ ইয়র্কের স্থানীয় সময় বিকাল ৩টা থেকে রাত ৮টা এবং শনি ও রবিবার সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত বঙ্গবন্ধুর ছবির এ আয়োজন উম্মুক্ত থাকবে।

Share.

Leave A Reply