fbpx

জাতীয় ক্রিকেট কোচ ও বিশ্লেষক জালাল আহমেদ আর নেই

Pinterest LinkedIn Tumblr +

ক্রিকেটার গড়ার কারিগর ও খ্যাতিমান ক্রিকেট-লেখক জালাল আহমেদ চৌধুরী মারা গেছেন।

আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল সোয়া এগারোটায় রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে মৃত্যু হয় জাতীয় এই ক্রিকেট কোচের।

ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত পাল সংবাদমাধ্যমকে জালাল আহমেদ চৌধুরীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

এর আগে, গত ১ সেপ্টেম্বর শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন জালাল আহমেদ চৌধুরী। সে সময় তার ফুসফুসের জটিলতা ধরা পড়ে। পরে চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে বাসায় ফেরেন।

কিন্তু, স্বাস্থ্যের অবনতি ঘটায় আবারও গত ১৫ সেপ্টেম্বর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করতে হয় তাকে। সে সময় জালাল চৌধুরীকে ভেন্টিলেশনে দিতে হয়। তার রক্তে অক্সিজেনের মাত্রা অনেক কমে গিয়েছিল। এমনকি, ফুসফুসের সংক্রমণও বেড়ে গিয়েছিল। এরপর থেকে প্রতিদিন তার শারীরিক অবস্থা খারাপের দিকেই গেছে। কিডনি ও হৃদযন্ত্রের কার্যকারিতা দ্রুত কমে যাচ্ছিল। তার রক্তচাপের মাত্রাও ছিল নিম্নমুখী। কিন্তু, শেষ পর্যন্ত চলেই যেতে হলো শ্রদ্ধেয় এই ক্রীড়াব্যক্তিত্বকে।

সত্তরের দশকে জালাল আহমেদ চৌধুরী ছিলেন পুরোদস্তুর ক্রিকেটার। এরপর আশির দশকে কোচিংয়ে জড়িয়ে পড়েন। দেশের অনেক তারকা ক্রিকেটার তার হাত দিয়ে গড়া। এছাড়া ক্রিকেট নিয়ে সংবাদমাধ্যমগুলোতে নিয়মিত লেখালেখিও করতেন তিনি।

Share.

Leave A Reply