fbpx

জানেন, ইনস্টাগ্রামে কিভাবে ছবি সেভ করবেন?

Pinterest LinkedIn Tumblr +

বর্তমানে তরুণ প্রজন্মের কাছে সবচেয়ে জনপ্রিয় অ্যাপ হলো ইনস্টাগ্রাম। জনপ্রিয়তার দিক থেকে এটি ফেসবুককে তুড়ি বাজিয়ে পিছনে ফেলে দিয়েছে। তাইতো ফেসবুকের মালিক জুকারবার্গ একেও কিনে নিয়েছে।

ইনস্টাগ্রাম ব্যবহার করলেও অনেকে এর নানা দিক জানেন না। অনেকেই ইনস্টাতে ছবি দিয়ে ফোনের জায়গা খালি করতে গ্যালারি থেকে মূল ছবি ডিলিট করে দেন। কিন্ত পরে কোনো কারণে সেই ছবির দরকার হলে শুধু না জানার কারণে কপাল চাপড়াতে থাকেন। কেননা ইনস্টাগ্রাম থেকে কোনো ছবি সহজে ডাউনলোড করা যায় না।

শুধু তাই নয় একবার ডাউনলোড করলে দেখা যায় পুরো পেজসহ ডাউনলোড হয়েছে। তাই চলুন চটজলদি জেনে নেই কীভাবে ইনস্টাগ্রাম থেকে ছবি ডাউনলোড করবেন।

ছবি সেভ করবেন যেভাবে

প্রথমে নিজের ইনস্ট্রাগ্রাম প্রোফাইলে যান।

নিজের প্রোফাইল আসলে সবচেয়ে ডানের দিকে হ্যামবার্গার মেনু দেখা যাবে। সেখানে ক্লিক করতে হবে।

নতুন পেজ আসলে নিচের দিকে ‘Settings’ অপশন পাওয়া যাবে। সেখানে ক্লিক করলে ‘Account’ অপশন আসবে।

তখন ডিসপ্লেতে ‘Original Posts’ দেখা যাবে। এখানে ক্লিক করুন। আর আপনা ফোন যদি অ্যান্ড্রয়েড না হয়ে আইফোন হয়, সেক্ষেত্রে অপশনটির নাম হবে ‘Original Photos’।

অরিজিনাল পোস্ট/ফটোস । ছবি : ইন্টারনেট

এসময় ‘Save Original Posts’ অপশনটি দেখা যাবে। এর পাশে থাকা টগল বাটনটি অন করলে ইনস্টাগ্রামে আপলোড করা সব ছবি স্বয়ংক্রিয়ভাবে ফোনের গ্যালারিতে সেভ হবে।

টগল বাটন। ছবি : ইন্টারনেট

আর আপনার ফোনে যদি টগল বাটনটি আগে থেকেই অন থাকে তবে চিন্তার কোনো কারণ নেই। কেননা ফোনের গ্যালারিতে গিয়ে ‘Albums’ এ ক্লিক করলেই ‘Instagram Pictures’ এ গেলে সব ছবি দেখতে পাবেন।

 অন্যদের ছবি সেভ করার উপায়

আপনি যদি আপনার কোনো বন্ধু বা ফলোয়ারের ছবি সেভ করতে চান,তখন তার প্রোফাইলে গিয়ে যে ছবি ডাউনলোড করতে চান, সেই ছবির ডান দিকে থাকা বুকমার্ক আইকনে ক্লিক করুন।

বুকমার্ক মেনু। ছবি : ইন্টারনেট

ছবি সেভ হয়েছে কিনা দেখতে আবার নিজের প্রোভাইলে যান। এরপর হ্যামবার্গার মেনুতে গিয়ে ‘Saved’ অপশনটিতে ক্লিক করুন। নতুন পেজ এলে সেভ হওয়া ছবিগুলো দেখা যাবে।

Share.

Leave A Reply