fbpx

জামিন আদেশ পৌঁছেনি নিম্ন আদালতে, ঝুমনের মুক্তির আর কত দূর!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ৬ মাসের অধিক সময় ধরে কারাগারে থাকা ঝুমন দাশকে গত ২৩ সেপ্টেম্বর শর্তসাপেক্ষে এক বছরের জামিন দিয়েছে হাইকোর্ট। কিন্তু জামিনের আদেশ নিন্ম আদালতে না পৌঁছানোর কারণে কারাগারেই আছেন ঝুমন দাশ।

ঝুমন দাশের আইনজীবী জানান, সাপ্তাহিক ছুটির দিন হওয়ার কারণে হাইকোর্ট থেকে জামিনের আদেশ এসে পৌঁছায়নি সুনামগঞ্জ নিন্ম আদালতে। আদেশ এসে পৌঁছানোর পর সেখান থেকে জেলা কারাগারে ফ্রেশ বেইল অর্ডার আসলে মুক্ত হবেন ঝুমন দাশ।

এর আগে গত ১৬ মার্চ হেফাজতে ইসলামের মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে পোস্ট দেওয়ায়, হেফাজতে ইসলামের সমর্থকদের দাবির মুখে ঝুমন দাশকে সেই রাতেই আটক করে পুলিশ।

ঝুমন দাশ আটক হবার পরেও সুনামগঞ্জের শাল্লা উপজেলার সাম্প্রদায়িক হামলা চালায় হেফাজতে ইসলাম সমর্থকরা। ভাঙচুর করে ৯০টি বাড়িঘরসহ ৪টি মন্দির।

পরে ডিজিটাল নিরাপত্তা আইনে ঝুমন দাশকে আসামি করে একটি মামলা দায়ের করে শাল্লা থানার উপ-পরিদর্শক। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

ঝুমন দাশের জামিন আবেদনে প্রেক্ষিতে শর্তসাপেক্ষে ১ বছরের জন্য জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের ওই শর্তে বলা হয়েছে, সংশ্লিষ্ট নিম্ন আদালতের অনুমতি ছাড়া আগামী ১ বছরের জন্য নিজ জেলা সুনামগঞ্জের বাইরে যেতে পারবেন না ঝুমন দাশ।

Advertisement
Share.

Leave A Reply