fbpx

জামিন হলো নৃত্যশিল্পী ইভানের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নারী পাচারকারী চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হওয়া নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ রোববার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জামিনের আদেশ দেন।

গত বছরের সেপ্টেম্বরে মানব পাচার মামলার নৃত্যশিল্পী ইভানকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি কারাগারেই ছিলেন।

দুবাই পুলিশের তথ্যের ভিত্তিতে গত বছরের আগস্ট মাসে নারী পাচারকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতারের কথা জানায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তাঁরা হলেন আজম খান, তাঁর সহযোগী ডায়মন্ড, আনোয়ার হোসেন ওরফে ময়না, আজমের দেশীয় প্রতিনিধি নির্মল সরকার ও মো. ইয়াছিন। তাঁদের মধ্যে আজম খান, নির্মল সরকার ও মো. ইয়াছিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। সেই জবানবন্দির ভিত্তিতে ইভানকে গ্রেপ্তার করা হয়।

পাচারের শিকার ভুক্তভোগীদের সঙ্গে কথাবার্তার পর সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) মৃণাল কান্তি সাহা গত বছরের ২ জুলাই লালবাগ থানায় মামলা করেন।

এজাহারে বলা হয়, আজম ও তাঁর দুই ভাই দুবাইয়ের হোটেল ও ড্যান্স বারে মেয়েদের যৌনকর্মে বাধ্য করতেন। এই তিনজনের প্রতিনিধিরা দেশের বিভিন্ন নাচের ক্লাব বা সংগঠন থেকে মেয়েদের সংগ্রহ করে কাজ দেওয়ার নামে তাঁদের দুবাই পাঠাচ্ছিলেন। 

Advertisement
Share.

Leave A Reply