fbpx

জেনে নিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির গণটিকাদান কর্মসূচী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে কোভিড-১৯ এর গণটিকা প্রদান কার্যক্রমে অংশ নিচ্ছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

গণমাধ্যমকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন জানিয়েছে, মঙ্গলবার ডিএনসিসি এলাকার ৫৪টি ওয়ার্ডের নির্ধারিত ৫৪টি কেন্দ্রেই কোভিড-১৯ এর টিকা প্রদান কার্যক্রম পরিচালনা করা হবে।

২৮ ও ২৯ সেপ্টেম্বর, প্রতিদিন দুপুর আড়াইটা থেকে টিকা কার্যক্রম শুরু হবে এবং প্রতিটি ওয়ার্ডে প্রতিদিন ৫০০ জন করে দুই দিনে মোট ১ হাজার জনকে টিকা প্রদান করা হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যারা ইতোমধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার যেকোনো হাসপাতালে টিকার জন্য রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছেন কিন্তু এখনও এসএমএস পাননি শুধুমাত্র তারাই এই কার্যক্রমের আওতায় টিকা গ্রহণ করতে পারবেন।

শুধুমাত্র ষাটোর্ধ্ব বয়সের কেউ রেজিষ্ট্রেশন না করলেও শুধুমাত্র জাতীয় পরিচয় পত্রের ফটোকপি সাথে নিয়ে আসলেই, দেওয়া হবে টিকা।

টিকা গ্রহণকারীগণ যে কেন্দ্র থেকে ১ম ডোজের টিকা গ্রহণ করবেন এক মাস পর একই কেন্দ্র থেকে ২য় ডোজের টিকাও গ্রহণ করতে পারবেন, জানিয়েছে ডিএনসিসি।

এর আগে, ডিএনসিসির নির্ধারিত ৫৪টি টিকা কেন্দ্রে একযোগে পরিচালিত গণটিকার আওতায় ১ লক্ষ ১৩ হাজার ৪০০ জনকে কোভিড-১৯ এর ১ম ও ২য় ডোজ প্রদান করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশ জানিয়েছে, ২৮ সেপ্টেম্বর ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডের ৭৫টি কেন্দ্রে গণটিকা প্রদান করা হবে। প্রতিটি কেন্দ্রে ৩৫০ জনকে টিকা প্রদান করা হবে। মঙ্গলবার যারা প্রথম ডোজ টিকা নেবেন, তারা আগামী ২৮ অক্টোবর টিকার ২য় ডোজ গ্রহণ করবেন। সবমিলিয়ে ডিএসসিসি এলাকায় মোট ৫২ হাজার ৫০০ ডোজ টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।

Advertisement
Share.

Leave A Reply