fbpx
BBS_AD_BBSBAN
৩০শে নভেম্বর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

জয়ন্তের কণ্ঠে বঙ্গবন্ধুর কবিতা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মুজিব জন্মশতবর্ষের অনুষ্ঠানের অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কবিতা লিখেছেন একুশে পদকপ্রাপ্ত জার্মান প্রবাসী কবি নাজমুন নেসা পিয়ারি। তিনি একাধারে আন্তর্জাতিক মিডিয়া ব্যক্তিত্ব, মুক্তিযুদ্ধ গবেষক, অনুবাদক ও সাহিত্যিক। এবার তাঁর লেখা কবিতাটি আবৃত্তি করেছেন গুণী অভিনেতা ও আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়।

মহান ভাষা আন্দোলনের মাসে সেই আবৃত্তি মুক্তি পেয়েছে দেশের সবকটি মোবাইল অপারেটরের রিংটন হিসেবে। আন্তর্জাতিক চলচ্চিত্র পরিবেশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান ‘সিনেম্যাকিং’  নাজমুন নেসার ‘তুমি সেই রাজকুমার’ শিরোনামের কবিতাটির একটি তথ্যচিত্র নির্মাণ করেছেন। আর  এর অডিও এবং ডকুমেন্টারির পরিবেশক অগ্নিবীনা এবং জি সিরিজ।

জয়ন্তের কণ্ঠে বঙ্গবন্ধুর কবিতা

এই কবিতার আবৃত্তি ও তথ্যচিত্রের প্রযোজক ও পরিচালক মনজুরুল ইসলাম মেঘ জানান, ‘কবিতা নিয়ে এটি আমাদের প্রথম প্রযোজনা। মুজিব বর্ষে আমরা বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতার কাজ করেছি। এই বছর আমাদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, তাই সিনেম্যাকিং মুক্তিযুদ্ধ নিয়ে দেশের বিশিষ্ট ৫০ জন কবির ৫০টি কবিতার একটি প্রযোজনা করছে, খুব শিগগিরই আমরা সেটিও মুক্তি দিবো।’

উল্লেখ্য, কবিতাটি যে কেউ মোবাইলে রিংটন হিসেবে ব্যবহার করতে চাইলে রিংটন আইডি নং ১০২৩৩৮৮১ লেখে নির্দিষ্ট অপারেটরের পদ্ধতিতে এসএমএস করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply