fbpx

ঝাঁঝ কমেছে পেঁয়াজের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সপ্তাহ না ঘুরতেই রাজধানীর কাঁচাবাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। এছাড়া ডিমের দামও আগের চেয়ে কমেছে। তবে গরু ও খাসির মাংসসহ অন্যান্য পণ্যের দাম অপরিবর্তিত আছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

খুচরা বাজারে এখন প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকা দরে। অথচ গেল সপ্তাহে যার দাম ছিল ৩৫ থেকে ৪০ টাকা।

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বাজারে সরবরাহ কম থাকায় গত সপ্তাহে পেঁয়াজের দাম একটু বেড়েছিল। এখন পেঁয়াজের সরবরাহ ঠিক হয়ে গেছে। আর বাজারে প্রচুর ভালো পেঁয়াজ আসছে। এ কারণে দামও কমেছে।

এছাড়া নতুন আলুর দামও কমেছে। খুচরা বাজারে এক কেজি নতুন আলু বিক্রি হচ্ছে ১৫ থেকে ১৮ টাকায়। গত সপ্তাহে যা ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছিল।

এছাড়া ডিমের দামও কমেছে। ডজনপ্রতি ১০০ টাকা করে বিক্রি হওয়া ডিম এখন বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকায়।

তবে বাজারে প্রচুর সরবরাহ থাকায় সবজির দাম আগের মতোই আছে। বাজারে এখন প্রতি কেজি মুলা ২০ থেকে ২৫ টাকা, শালগম ২০ টাকা, গাজর ৩০ টাকা, শিম ২০ থেকে ৩০ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, করলা ৩০ থেকে ৪০ টাকা, ঢেঁড়স ৩০ থেকে ৪০ টাকা, পাকা টমেটো ৩০ টাকা, কাঁচা টমেটো ৩০ থেকে ২৫ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, আলু ১৮ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতি পিস লাউ আকারভেদে ২৫ থেকে ৪০ টাকা, ফুলকপি প্রতিপিস ১০ থেকে ২০ টাকা, বাঁধাকপি ২০ থেকে ৩০ টাকা, মিষ্টি কুমড়া আকারভেদে ২০ থেকে ৩০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। আর কাঁচা মরিচ প্রতি কেজি ৯০ টাকা, আদা ৮০ টাকা, রসুন ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

এসব বাজারে অপরিবর্তিত আছে গরু ও খাসির মাংস এবং মসলাসহ অন্যান্য পণ্যের দাম।বাজারে প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭৫০ টাকা, গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকা, মহিষ ৫৫০ থেকে ৫৮০ টাকায়।

Advertisement
Share.

Leave A Reply