fbpx

টপ ফোরের লড়াইয়ে চেলসি, এভারটন; স্পেনে নামবে দুই মাদ্রিদ!

Pinterest LinkedIn Tumblr +

প্রিমিয়ার লিগ, এফএ কাপ, চ্যাম্পিয়নস লিগ সবখানেই চেলসির জয়জয়কার। টানা এগারো ম্যাচ অপরাজিত ব্লু’রা শনিবার খেলবে লিডস ইউনাইটেডের বিপক্ষে। চারে থাকা চেলসির চ্যালেঞ্জটা জয়ের ধারাবাহিকতা ধরে রাখার পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের টিকেট বুক করা। তাদের ঘাড়েই শ্বাস ফেলছে ওয়েস্ট হ্যাম-এভারটনের মতো দলগুলো। লিডসের বিপক্ষে জয়ে পূর্ণ তিন পয়েন্ট কিছুটা হলেও নিশ্চিন্ত করবে তুখেলকে।

লিডসের ইতিহাসে সবচেয়ে আলোচিত কোচ বিয়েলসা ১৬ বছর পর দলকে প্রিমিয়ার লিগের টপ ডিভিশনে এনেছেন। তাই শীর্ষ দশে থেকে সিজন পার করার টার্গেট করতেই পারেন তিনি। এই ম্যাচ থেকে জয় পেলে আর্সেনালকে টপকে দশে পা রাখবে তারা। ম্যাচ শুরু শনিবার (১৩ মার্চ) সন্ধ্যা সাড়ে ছয়টায়।

টপ ফোরের লড়াইয়ে চেলসি, এভারটন; স্পেনে নামবে দুই মাদ্রিদ!

ছবি: অলরাউন্ডার

রবিবার নর্থ লন্ডন ডার্বি। স্পার্সের জয় কিংবা পরাজয় বদলে দেবে এভারটনের ভাগ্য। তবে তার আগে নিজেদের ভাগ্য পরিবর্তনের সুযোগ টফিদের সামনে, শনিবার তাদের প্রতিপক্ষ বার্নলি। চ্যাম্পিয়নস লিগের দৌড়ে একধাপ এগিয়ে যাওয়ার সুযোগ টেবিলের ছ’য়ে থাকা এভারটনের সামনে। অন্যদিকে, বিপদে আছে বার্নলি। শেষ ছয় ম্যাচে চার ড্র, এক জয়, এক হার। মিড টেবিলে টিকে থাকতে হলে এই ম্যাচে পয়েন্ট হারালে চলবে না তাদের। ম্যাচ শুরু শনিবার রাত সাড়ে এগারোটায়।

রবিবার বাংলাদেশ সময় রাত দুইটায় ফুলহ্যামের প্রতিপক্ষ ম্যানসিটি। শিরোপা জয় নিশ্চিত করতে টেবিলে চৌদ্দ পয়েন্টে লিড নেওয়া সিটি কোচ পেপ গার্দিওলা ফুলহ্যামকে ছোট করে দেখছেন না কোনো ভাবেই। এই ফুলহ্যামই নিজেদের শেষ ম্যাচে চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়ে এসেছে অ্যানফিল্ডে। তাদের দুর্দান্ত ডিফেন্স সিটিকে কিছুটা হলেও ধাঁধায় ফেলে দিতে পারে। যদিও সিটিজেনদের সবাই এই ম্যাচের জন্য ফিট।

টপ ফোরের লড়াইয়ে চেলসি, এভারটন; স্পেনে নামবে দুই মাদ্রিদ!

ছবি: অলরাউন্ডার

একই সময়ে স্পেনে দুর্বার আতলেতিকোর প্রতিপক্ষ গেতাফে। ২৬ ম্যাচ থেকে ৬২ পয়েন্ট পাওয়া আতলেতিকোর ফর্ম নিয়ে নতুন করে কিছু বলার নেই। মাদ্রিদ ডার্বি থেকে পয়েন্ট ভাগাভাগি করে মিডউইকে বিলবাওকে হারিয়ে আসা সুয়ারেজরা গেতাফের মাঠে বাড়তি আত্মবিশ্বাস নিয়েই নামবে। লিগ লিডারদের ম্যাচের আগেই রিয়াল মাদ্রিদ খেলবে এলচের বিপক্ষে রাত সোয়া নয়টায়। রামোস এবং হাজার্ড ফিরেছেন অনুশীলনে। শেষ ছয় ম্যাচ অপরাজিত লস ব্ল্যাংকোরা।

বুন্দেসলিগা রাত সাড়ে আটটায় বায়ার্নের প্রতিপক্ষ ব্রেমেন। সাড়ে এগারোটায় হালান্ডের দল নিজেদের মাঠেই খেলবে হার্থা বার্লিনের সাথে।

Share.

Leave A Reply