fbpx

টরন্টোর কুইন্সপার্কে সাম্প্রদায়িকতা বিরোধী সমাবেশ

Pinterest LinkedIn Tumblr +

কানাডা প্রবাসী বাঙালিরা অবিলম্বে বাংলাদেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা, মন্দির-পূজামণ্ডপ, বাড়িঘর-ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনার নিন্দা ও তা বন্ধের দাবিতে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে।

বাংলাদেশি কানাডিয়ান হিন্দু (বিসিএইচ) আয়োজিত এই সমাবেশে যোগ অংশ নেবেন দেশটিতে বসবাসরত নানা ধর্ম বর্ণের পেশাজীবী মানুষ, রাজনীতিক, সমাজকর্মীরা।

২৫ অক্টোবর সোমবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই প্রতিবাদী সমাবেশটি অনুষ্টিত হবে অন্টারিও প্রাদেশিক পার্লামেন্টের সামনে অন্টারিও লেজিসলেটিভ গ্রাউন্ডে । সংবাদ মাধ্যমে প্রেরিত বার্তায় আয়োজকেরা জানিয়েছেন, পূজার আনন্দ ম্লান হয়ে গিয়েছে বাংলাদেশে হিন্দুদের ওপর সহিংস আক্রমণের খবরে। দেশজুড়ে এসব হামলায় অন্তত সাতজন নিহত এবং অনেকে আহত হয়েছেন। বাংলাদেশে হিন্দুদের মানবাধিকার লংঘনের এই ঘটনায় কানাডিয়ান-বাংলাদেশি হিসেবে আমরা উদ্বিগ্ন।

আয়োজকদের পক্ষে সংগঠনটির সমন্বয়ক অলক চৌধুরী বলেছেন, প্রতিবাদে বাংলাদেশি কানাডিয়ান হিন্দু (বিসিএইচ) অন্টারিও এর পক্ষ থেকে শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচির উদ্যোগ নেয়া হয়েছে। আমাদের শুভানুধ্যায়ী, নেতৃবৃন্দ, বন্ধু ও পরিবার সবাই এতে অংশ নেবেন। সকলে মিলে অশুভ সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে আমরা সমন্বিত প্রতিবাদ জারি রাখব।

 

Share.

Leave A Reply