fbpx

টিকা নিলেও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাকালীন এই সময়ে আবারও সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলার কথা মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা। এমনকি যারা টিকা নিয়েছেন, তাদেরকেও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় সংসদে শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন সরকারপ্রধান।

আলোচনা শেষে সংসদের চলতি অধিবেশনে জাতীয় পার্টি থেকে সংরক্ষিত আসনের সাংসদ মাসুদা এম রশীদ চৌধুরীর মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করে জাতীয় সংসদ। পরে রেওয়াজ অনুযায়ী সাংসদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সংসদের বৈঠক মুলতবি করা হয়।

প্রধানমন্ত্রী এ সময় সাংসদ মাসুদা এম রশীদ চৌধুরীকে ‘বিদ্যুষী’ আখ্যায়িত করে বলেন, ‘তিনি ছিলেন একাধারে রাজনীতিবিদ, সমাজসেবক, নারী উদ্যোক্তা এবং চিত্রশিল্পী। এ রকম বহু গুণ সম্পন্ন একজন মানুষ আমাদেরকে ছেড়ে চলে গেলেন। এটা আমাদের সমাজের জন্য একটা বিরাট ক্ষতি হলো।’

সংসদে প্রধানমন্ত্রী আরও বলেন, ‘এই পার্লামেন্টে আমরা এতজন সংসদ সদস্য হারালাম। সেটা সত্যি খুবই দুঃখজনক। এরকম করে আমরা আর শোক প্রস্তাব আনতে চাই না। আল্লাহ সবাইকে সুস্থ রাখুক। ভালো রাখুক।’

৯ দিন বিরতির পর আজ বেলা ১১টায় সংসদের মুলতবি হওয়া বৈঠক স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয়।

গত ১ সেপ্টেম্বর শুরু হওয়া অধিবেশন চার কার্য দিবস চলার কথা ছিল। কিন্তু, অধিবেশনের প্রথম দিন প্রয়াত সংসদ সদস্য আলী আশরাফের ওপর আনা শোক প্রস্তাবের আলোচনা শেষে রেওয়াজ অনুযায়ী সংসদের বৈঠক মুলতবি করা হয়। এর পরদিন সিরাজগঞ্জের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে আবারও শোক প্রস্তাবের পর অধিবেশন মুলতবি করা হয়।

সংসদে আজ শোক প্রস্তাবটি সর্বসম্মতিক্রমে গৃহীত হলে মরহুমের সম্মানে সকলে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর মরহুমের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত শেষেই রেওয়াজ অনুযায়ী এ দিনের অধিবেশনও মূলতবি হয়ে যায়।

Advertisement
Share.

Leave A Reply