fbpx

টিকা নিলেন তাইওয়ানের প্রধানমন্ত্রী  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা ভ্যাকসিন নিলেন তাইওয়ানের প্রধানমন্ত্রী সু সেং–চ্যাং। সোমবার (২২ মার্চ) দেশটিতে টিকাদান কর্মসূচি শুরু হয়। আর এই কর্মসূচির শুরুর দিকে টিকা নেন দেশটির প্রধানমন্ত্রী।

অ্যাস্ট্রাজেনেকার তৈরি টিকা নিরাপদ প্রমাণ করতেই সু সেং-চ্যাং শুরুর দিকেই টিকা নিলেন বলে জানিয়েছে বিভিন্ন গণমাধ্যম।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, গত সপ্তাহে প্রায় ১৫ টির মতো ইউরোপীয় দেশে অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনার টিকার প্রয়োগ বন্ধ ঘোষণা করা হয়েছিল। এই টিকার ব্যবহারে মানুষের দেহের রক্ত জমাট বেঁধে যাচ্ছে- এমন অভিযোগে এই টিকাদান কর্মসূচি বন্ধ করে দেয় বিভিন্ন ইউরোপীয় দেশ।

তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ইউরোপীয় পরিচালক গত বৃহস্পতিবার জানান, এই টিকা নিরাপদ ও কার্যকর। এরপর থেকে পুনরায় টিকাদান প্রক্রিয়া চালু করা হয়।

রাজধানী তাইপের ন্যাশনাল তাইওয়ান ইউনিভার্সিটি হসপিটালে টিকা নেন তাইওয়ানের প্রধানমন্ত্রী। ভ্যাকসিন নেওয়ার পর তিনি বলেন, ‘আমি সদ্যই টিকা নিয়েছি। কোনো ব্যথা নেই এবং শরীরেও কোনো অস্বস্তি নেই।’

চিকিৎসক আমাকে বলেছেন, বিশুদ্ধ পানি বেশি করে পান করতে এবং বিশ্রাম নিতে। প্রথম নির্দেশনা মানব আমি। তবে দ্বিতীয়টি মেনে চলা একটু কঠিন বলেও জানান এই প্রেসিডেন্ট।

চলতি মাসের শুরুর দিকে তাইওয়ানে অ্যাস্ট্রাজেনেকার তৈরি ১ লাখ ১৭ হাজার ডোজ টিকা আসে। দক্ষিণ কোরিয়ার কারখানায় এই টিকাগুলো উৎপাদন করা হয়।

এই দ্বীপটিতে প্রথম পর্যায়ে ৬০ হাজার মানুষকে টিকা দেওয়া হবে। দেশটিতে প্রথম টিকা নিয়েছেন নিউ তাইপের শহরের একজন স্বাস্থ্যকর্মী।

Advertisement
Share.

Leave A Reply