fbpx

টিসিবির পণ্যে উপকৃত হয়েছেন ১৩ কোটি ৩৩ লাখ মানুষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালে মে পর্যন্ত ২৩ লাখ ৩ হাজার ৭৯৪ মে.টন পণ্য দেশের ৩ কোটি ৩৩ লাখ ২৩ হাজার ০৬ টি পরিবারের কাছে সাশ্রয়ীমূল্যে বিক্রয় করেছে। এ উদ্যোগে উপকৃত হয়েছেন দেশের প্রায় ১৩ কোটি ৩৩ লাখ মানুষ।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাণিজ্য মন্ত্রণালয় এ তথ্য জানায়। এসব পণ্যের মধ্যে রয়েছে, সয়াবিন তেল, চিনি, মশুর ডাল, পেঁয়াজ, ছোলা, আলু এবং খেজুর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমদানি ও অভ্যন্তরিণ বাণিজ্য অনুবিভাগের দ্রব্যমূল্য পর্যালোচনা ও পূর্বাভাস সেল কর্তৃক নিয়মিত পর্যবেক্ষণ এবং পর্যালোচনার মাধ্যমে দেখা গেছে বিগত এক বছরে বিশেষ করে রমজান মাসে ভোজ্যতেল ব্যতীত অন্যান্য সকল পণ্যের বাজারদর মোটামুটি স্থিতিশীল ছিল।

বাণিজ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর ও সংস্থা নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দেশব্যাপী নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করছে। পাশাপাশি, ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) ট্রাক সেলের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে নিম্ন আয়ের মানুষের কাছে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্য পৌঁছে দিচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply