fbpx

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল

Pinterest LinkedIn Tumblr +

বৃহস্পতিবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে খেলা ক্রিকেটারদের নিয়েই সাজানো হয়েছে টাইগারদের বিশ্বকাপের দল। করোনা প্রকোপ এবং ইনজুরির কথা মাথায় রেখে দলের সাথে নেয়া হয়েছে অতিরিক্ত দুইজনকে।

দলে নেই কোনো চমক
বিশ্বকাপ মিশনে নামার আগে দুর্দান্ত সময় পার করেছে বাংলাদেশ; ঘরের মাঠে গতমাসে অস্ট্রেলিয়াকে নাস্তানাবুদ করার পর বুধবার নিউজিল্যান্ডের সাথেও প্রথমবারের মতো সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। বিশ্বকাপের আগে এই সিরিজ জয় দু’টি নিশ্চিতভাবেই টাইগারদের আত্মবিশ্বাস যোগাবে। ৪ অক্টোবর ওমানের উদ্দেশ্যে দেশত্যাগ করবে বাংলাদেশ দল। ১৭ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ স্কটল্যান্ড।

বিশ্বকাপে গ্রুপ ‘বি’ তে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং স্বাগতিক ওমান। ১৭ অক্টোবর সন্ধ্যায় নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টাইগাইররা। ১দিন বিরতি দিয়ে ১৯ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ওমান; ২১ অক্টোবরে পাপুয়া নিউগিনির ম্যাচ দিয়ে বিশ্বকাপের প্রথম পর্ব শেষ করবে টাইগাররা। প্রতি গ্রুপ থেকে দুটি করে দল কোয়ালিফাই করবে চুড়ান্ত পর্বে।

বিশ্বকাপে বাংলাদেশ দল:
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোহাম্মদ নাইম শেখ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামিম হোসেন, শেখ মাহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ।

অতিরিক্ত খেলোয়াড়: রুবেল হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব।

Share.

Leave A Reply