fbpx

টুইটারেই দেখা যাবে ইউটিউবের ভিডিও

Pinterest LinkedIn Tumblr +

ব্যবহারকারীদের জন্য এক সুখবর নিয়ে আসছে টুইটার। পরীক্ষামূলকভাবে টুইটারে ঢুকেই ইউটিউবের ভিডিও দেখার সুযোগ পেতে যাচ্ছেন গ্রাহকরা। আর এর জন্য তাকে আলাদা করে ইউটিউবে যেতে হবে না।

এখন টুইটারে ইউটিউবের কোনো ভিডিও দেখতে হলে আলাদা করে ইউটিউব অ্যাপে যেতে হয়। ফলে ব্যবহারকারীর ঘাড়ে এক বাড়তি ঝামেলা যোগ হয়। আর তখন তাকে টুইটার থেকে বেরও হয়ে যেতে হয়।

কিন্তু নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা টুইটার প্ল্যাটফর্মে থেকেই ইউটিউব ভিডিও দেখতে পারবে। ভিডিও দেখা শেষ হলে আবারও স্ক্রল করে দেখা যাবে।

তবে এখন বড় পরিসরে ফিচারটি আনছে না টুইটার। শুধু আইওএস ব্যবহারকারীরা নতুন এই ফিচারের সুবিধা পাবেন। আর প্রাথমিকভাবে কানাডা, যুক্তরাষ্ট্র, জাপান ও সৌদি আরবের ব্যবহারকারীদের জন্য  ফিচারটি উন্মুক্ত করা হবে।

প্রতিষ্ঠানটি এক টুইটে জানিয়েছে, আইওএস ব্যবহারকারীরা যেনো টুইটারে থেকেই ইউটিউব ভিডিও দেখতে পারে, সেজন্য নতুন ফিচারের পরীক্ষা শুরু করেছি।

অন্যদিকে বর্তমান পরীক্ষামূলক কার্যক্রমটি চার সপ্তাহব্যাপী চলবে বলে জানিয়েছেন টুইটারের এক মুখপাত্র। এই কার্যক্রমের ফলের ওপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

নিজেদের নিরাপত্তা জোরদার করতে কিছু পদক্ষেপ নিজেছে টুইটার। এর মধ্যে উল্লেখযোগ্য হলো তাদের ‘নিরাপত্তা কি বা চাবি’। এছাড়া লগইনের ক্ষেত্রে বেশ কয়েকটি নিরাপত্তা ‘কি বা চাবি’ ব্যবহারের সুযোগও পাবে ব্যবহারকারীরা।

এরই মধ্যে তারা ব্যবহারকারীদের নিরাপত্তার স্বার্থে টু-ফ্যাক্টর অথেনটিকেশন সুবিধা নিশ্চিত করেছে।

Share.

Leave A Reply