fbpx

টেকনাফ-সেন্ট মার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কালবৈশাখীর আশঙ্কা ও বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। রোববার সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও দমকা হাওয়ার কারণে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে এ সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন। জাহাজ চলাচল বন্ধ হওয়ায় প্রায় দেড় হাজার পর্যটক দ্বীপে আটকে পড়েছেন।

তবে আবহাওয়া ভালো থাকলে কাল সোমবার থেকে ফের এই নৌপথে জাহাজ চলাচল শুরু হতে পারে।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, সকাল থেকেই টেকনাফ ও সেন্ট মার্টিন এলাকায় হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও দমকা হাওয়া বইতে শুরু করে। এ অবস্থায় পর্যটকদের নিরাপত্তার স্বার্থে সকাল থেকে কোনো জাহাজ সেন্ট মার্টিনের উদ্দেশে ছাড়তে দেয়নি স্থানীয় প্রশাসন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া বলেন, আজ বেলা ১১টা পর্যন্ত আবহাওয়া পরিস্থিতি পর্যালোচনা করেন টেকনাফের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. এরফানুল হক চৌধুরী। পরে পর্যটকদের নিরাপত্তা স্বার্থে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে কোনো পর্যটকবাহী জাহাজকে সেন্ট মার্টিনের উদ্দেশে ছেড়ে যেতে দেওয়া হয়নি। আবহাওয়া পরিস্থিতি ভালো হলে কাল থেকে পুনরায় জাহাজ চলাচল শুরু হবে।

টেকনাফের ইউএনও মো. কামরুজ্জামান বলেন, পর্যটকদের নিরাপত্তার স্বার্থেই আজ জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সেন্ট মার্টিনে থাকা পর্যটকদের নিরাপত্তার জন্য স্থানীয় চেয়ারম্যান ও আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া হোটেল-মোটেল ও রেস্তোরাঁগুলোয় যেন অতিরিক্ত মূল্য না রাখা হয়, সেজন্যও বলা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply