fbpx

ট্রাম্পের হয়ে টুইট করায় চিরতরে অ্যাকাউন্ট নিষ্ক্রিয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, যেনো আগাগোড়াই এক বিতর্কের নাম! যে কোনো সময় তিনি সংবাদের শিরোনাম হতেই ভালোবাসেন। হোক সেটি ইতিবাচক বা নেতিবাচক কার্যকলাপ।

এবার ট্রাম্পের ওয়েবসাইট ‘ফ্রম দ্য ডেস্ক অব ডোনাল্ড জে ট্রাম্প’ থেকে পোস্ট শেয়ার করায় কয়েকটি অ্যাকাউন্ট স্থগিত করেছে টুইটার। ট্রাম্পের বক্তব্য প্রচারের জন্যই ওই অ্যাকাউন্টগুলো তৈরি করা হয়েছিল বলে জানিয়েছে টুইটার।

টুইটারের এক মুখপাত্র জানিয়েছেন, নিষিদ্ধ একটি অ্যাকাউন্টের সঙ্গে জড়িত কনটেন্ট শেয়ার করে টুইটারের নীতিমালা ভেঙেছেন ওই ব্যবহারকারী (@DJTDesk)।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলেছে, টুইটারে একই ধরনের আরও অ্যাকাউন্ট সক্রিয় আছে ।

ট্রাম্পের হয়ে টুইট করায় চিরতরে অ্যাকাউন্ট নিষ্ক্রিয়

এনবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার ‘ফ্রম দ্য ডেস্ক অব ডোনাল্ড জে ট্রাম্প’ নামের নিজস্ব যোগাযোগমাধ্যম চালু করেন ট্রাম্প। @DJTDesk অ্যাকাউন্টটি সেই ওয়েবসাইট থেকে ট্রাম্পের লেখা শেয়ার  করছিল। এর আগে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলাকারীদের পক্ষে সমর্থন জানিয়ে টুইট করলে ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে নিষিদ্ধ করে দেয় টুইটার।

টুইটার থেকে বলা হচ্ছে, ডোনাল্ড ট্রাম্পের নতুন ওয়েবসাইট থেকে লেখা শেয়ার করায় বাধা নেই। তবে এ সুযোগে কোনো অ্যাকাউন্টের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা কৌশলে এড়িয়ে যাওয়া যাবে না। টুইটারের নীতিমালা অনুযায়ী, একজনের হয়ে যদি অন্য কেউ পোস্ট করে কিংবা কোনো অ্যাকাউন্ট যদি নিজেকে নিষিদ্ধ সেই ব্যক্তি হিসেবে উপস্থাপন করে, তবে অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করতে পারবে প্ল্যাটফর্মটি।

বিবিসি ট্রাম্পের ওয়েবসাইট থেকে লেখা শেয়ার করছে, এমন চারটি অ্যাকাউন্টকে চিহ্নিত করেছে । সেই অ্যাকাউন্ট প্রসঙ্গে জানিতে চাইলে টুইটারের পক্ষ থেকে কোনো উত্তর পাওয়া যায় নি। অ্যাকাউন্টগুলোর পেছনে কে, তা-ও পরিষ্কার নয়।

ট্রাম্পের মুখপাত্র জেসন মিলার এনবিসি নিউজকে বলেছেন, অ্যাকাউন্টটি প্রেসিডেন্ট ট্রাম্প নিজে, তাঁর অনুমতি নিয়ে কিংবা তাঁর নিযুক্ত কোনো ব্যক্তির মাধ্যমে পরিচালিত নয়।

ট্রাম্পের ওয়েবসাইটে তাঁর বিবৃতি এবং সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ট্রাম্প অনুসারীরা সেখানে লাইক দিতে পারেন, লেখাগুলো টুইটার ও ফেসবুকে শেয়ার করতে পারেন। তবে পোস্টগুলো সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর নীতিমালাবিরোধী হতে পারবে না বলে শর্ত জুড়ে দেওয়া হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply