fbpx

ঢাকা-সিলেট-ম্যানচেস্টার রুটে ২৫ ডিসেম্বর থেকে বিমানের ফ্লাইট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ২৫ ডিসেম্বর, (শনিবার) থেকে ঢাকা-সিলেট-ম্যানচেস্টার রুটে আবারও ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তথ্য অনুযায়ী, ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এদিন দুপুর সাড়ে ১২টায় ছেড়ে যাবে বিমানের ফ্লাইট বিজি২০৭। এটি সিলেট পৌঁছাবে দুপুর ১টা ১০ মিনিটে। এরপর দুপুর সোয়া ২টায় সিলেট হয়ে ম্যানচেস্টারের উদ্দেশ্যে যাত্রা করবে এবং ম্যানচেস্টার পৌঁছাবে স্থানীয় সময় রাত ৮টায়।

এর পরের দিন ২৬ ডিসেম্বর স্থানীয় সময় রাত ৮টায় ম্যানচেস্টার থেকে ফিরতি ফ্লাইট বিজি২০৮ সিলেটের উদ্দেশে ছেড়ে আসবে। এটি পরদিন দুপুর ১২টায় সিলেট পৌঁছাবে এবং সিলেট থেকে দুপুর ১টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে দুপুর পৌনে ২টায়।

যাত্রীদের ভ্রমণকে আরামদায়ক করার কথা ভেবে ম্যানচেস্টার ফ্লাইট পরিচালিত হবে বিমানের অত্যাধুনিক ড্রিমলাইনারের মাধ্যমে। আগামী ৩০ ডিসেম্বর থেকে ২০২২ সালের ২৫ মার্চ পর্যন্ত এ রুটে সপ্তাহে দু’টি করে ফ্লাইট পরিচালনা করা হবে।

বিমানের তথ্য অনুযায়ী, সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং রবিবার ফ্লাইট বিজি২০৭ ঢাকা থেকে দুপুর সাড়ে ১২টায় যাত্রা করে সিলেট পৌঁছাবে দুপুর ১টা ১০ মিনিটে। এরপর সিলেট থেকে দুপুর সোয়া ২টায় যাত্রা করে ম্যানচেস্টার পৌঁছাবে স্থানীয় সময় রাত ৮টায়।

এছাড়া, ম্যানচেস্টার থেকে ফিরতি ফ্লাইট বিজি২০৮ সপ্তাহে প্রতি শুক্রবার ও সোমবার স্থানীয় সময় বিকেল পৌনে ৫টায় ছেড়ে এসে সিলেট পৌঁছাবে পরদিন সকাল পৌনে ৯টায় এবং সিলেট থেকে সকাল পৌনে ১০টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে সকাল সাড়ে ১০টায়।

বিমানের উপমহাব্যবস্থাপক জনসংযোগ তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিমানের যে কোনো সেলস অফিস, প্রধান কার্যালয়ের সেলস সেন্টার (২৪/৭): মোবাইল নম্বর ০১৭৭৭৭১৫৬৩০-৩১, ফোন: +৮৮-০২-৮৯০১৬০০ এক্সটেনশন ২১৩৫/২১৩৬, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে বিমানের টিকিট কেনা যাবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, দুই ডোজ করোনা টিকা গ্রহণকারীদের ইংল্যান্ডে প্রবেশের আগে ও পরের করণীয় সম্পর্কে বলা হয়েছে, করোনা টিকা গ্রহণের ১৪ দিন পর থেকে ইংল্যান্ডে প্রবেশের ক্ষেত্রে ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী ৪৮ ঘণ্টার মধ্যে অনলাইনে প্যাসেঞ্জার লোকেশন ফর্ম (পিএলএফ) পূরণ করে জমা দিতে হবে। এছাড়া, ১২ বছর ও তদূর্ধ্ব বয়সী যাত্রীদের ক্ষেত্রে ফ্লাইট ছাড়ার পূ্র্ববর্তী সর্বোচ্চ ৪৮ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিনের মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে। আর এজন্য দেশটিতে প্রবেশের আগেই অনলাইনে বুকিং ও মূল্য পরিশোধ করতে হবে। করোনা পরীক্ষার ফলাফল পাওয়ার আগ পর্যন্ত সেলফ আইসোলেশনে থাকতে হবে। ভ্রমণের সময় ভ্যাকসিন গ্রহণের সনদ ও করোনা পরীক্ষার সনদ সাথে রাখতে হবে।

ইংল্যান্ডে বর্তমানে ফাইজার, অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকা, মডার্না, জনসন অ্যান্ড জনসন, কোভ্যাক্সিন, সিনোফার্ম ও সিনোভ্যাকের টিকার অনুমোদন রয়েছে।

এদিকে যারা এখনো করোনা টিকা গ্রহণ করেনি, তাদের ইংল্যান্ডে প্রবেশের আগে ও পরের করণীয় সম্পর্কে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী ৪৮ ঘণ্টার মধ্যে অনলাইনে প্যাসেঞ্জার লোকেশন ফর্ম পূরণ করে জমা দিতে হবে। ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৪৮ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিন বা তার পূর্বে এবং অষ্টম দিন বা তার পরে করোনা পরীক্ষা করানোর জন্য দেশটিতে প্রবেশের আগেই অনলাইনে বুকিং ও মূল্য পরিশোধ করতে হবে। করোনা পরীক্ষার নেগেটিভ ফলাফল পাওয়া পর্যন্ত ইংল্যান্ডে নিজ বাসায় অথবা যেখানে অবস্থান করবে সেখানে ১০ দিন সেলফ আইসোলেশনে থাকতে হবে।

এদিকে, ইংল্যান্ড থেকে বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে ১২ বছর ও তদূর্ধ্ব বয়সী যাত্রীদের ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৪৮ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর ল্যাবে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে।

এ সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই ওয়েবসাইটে  www.biman-airlines.com

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০২০ সালের ২৯ মার্চ এ রুটে সবশেষ ফ্লাইট পরিচালনা করে।

Advertisement
Share.

Leave A Reply